Header Ads

লকডাউনের বিজ্ঞপ্তি জারি, অত্যাবশ্যকীয় কী কী খোলা থাকবে রাজ্যে একনজরে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আগামীকাল বিকেল থেকে সাতদিন কলকাতা সহ গোটা রাজ্যে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ইতিমধ্যেই তার বিজ্ঞপ্তি জারি করা হয়ে গিয়েছে। শুধুমাত্র অত্যাবশ্যকীয় সামগ্রির দোকান ছাড়া সব কিছু বন্ধ থাকবে এই কদিন।
 
জেনে নিন কোন কোন দোকান এই কয়েকদিন খোলা থাকবে। লকডাউনের বিজ্ঞপ্তি জারির দুপুরেই সিদ্ধান্ত হয় করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রাজ্যে লক ডাউন ঘোষণা করা হবে। সেই মত সিদ্ধান্ত হয় কলকাতা সহ গোটা রাজ্যের সর্বত্র লকডাউন করা হবে। সেই মত বিকেলেই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিভিন্ন জেলা প্রশাসনের কাছে সেই বিজ্ঞপ্তি পাঠিয়ে দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে লকডাউন চলাকালীন অত্যাবশ্যকীয় সামগ্রীর দোকান খোলা থাকবে। যার মধ্যে রয়েছে, মুদির দোকান, ওষুধের দোকান, দুধ, খবরের কাগজ, সবজি, ফল, মাছ, মাংসের দোকান। চশমার দোকান, হোমডেলিভারি, খাবারের হোমডেলিভারি চলবে।
ব্যাঙ্ক, এটিএম, ইন্টারনেট পরিষেবার দোকান খোলা থাকবে। পেট্রোল পাম্প, গ্যাসের দোকান, এবং গোডাউনগুলি খোলা থাকবে। খোলা থাকবে পোস্ট অফিস। এবং সবরকম সংবাদ মাধ্যমের দফতরও। এছাড়াও অত্যাবশ্যকীয় সামগ্রীর উৎপাদন কেন্দ্রগুলিও খোলা থাকবে। তবে একসঙ্গে সাত জনের বেশি কোনও জায়গায় থাকা যাবে না বলে নির্দেশিকা জারি করা হয়েছে।

No comments

Powered by Blogger.