Header Ads

কাল বিকেল ৫ টে থেকে লকডাউন পশ্চিমবঙ্গেও! করোনাকে হারাতে বড় যুদ্ধে নামল ভারতবর্ষ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
করোনা ভাইরাসের দরুণ পুরো বিশ্বে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চীন থেকে উৎপন্ন হয়ে এই ভাইরাস ইউরোপ, এশিয়ায় আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। করোনা ভাইরাস যাতে ভারতে তৃতীয় স্টেজে পৌঁছাতে না পারে তার জন্য মোদী সরকার ও রাজ্য সরকারগুলো তৎপরতার সঙ্গে কাজ করছে। দেশের রাজ্য সরকারগুলিও সর্বশক্তি নিয়ে ভাইরাসকে আটকানোর চেষ্টা চালাচ্ছে। তবে জনগণ এখনও সেভাবে সচেতনতা দেখাচ্ছে না বলে বেশ কিছুটা আশঙ্কা তৈরি হচ্ছে।
 
এখন পরিস্থিতি এমন যে রাজস্থান, পাঞ্জাব, মহারাষ্ট্র সহ বেশকিছু রাজ্যে লকডাউন ঘোষণা আগেই করা হয়েছে। এখন কলকাতা সহ গোটা রাজ্যে ২৭ মার্চ পর্যন্ত লকডাউন করা হচ্ছে। কাল বিকেল ৫ টা থেকে বাংলায় লকডাউন শুরু হবে বলে খবর।
এনিতেই ২২ শে মার্চ দেশজুড়ে জনতা কারফিউ আহ্বান করা হয়েছে। শাহীনবাগে মুসলিম মহিলারা ছাড়া পুরো দেশ এই কারফিউতে সক্রিয় অংশ নিয়েছে।
এ বিষয়ে সরকারি তরফে ঘোষণা করা হয়েছে বলে জানা যাচ্ছে। এখন অবধি ভারতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৫০ পার হয়েছে এবং মৃতের সংখ্যা ৭ ছুঁয়েছে। এই পরিস্থিতে দেশ কিভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে সেটাই দেখার। চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার সময় চীন নিজের ১৭ টি শহরকে লকডাউন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করেছিল।

No comments

Powered by Blogger.