Header Ads

চেম্বার অফ কমার্সের ডাকা বন্ধের ব্যাপক প্রভাব গুয়াহাটিতে ,বন্ধ ছিল সমস্ত ব্যাবসায়িক প্রতিষ্ঠান



দেবযানী পাটিকর
চেম্বার অফ কমার্সের ডাকা বন্ধের ব্যাপক প্রভাবের ফলে গুয়াহাটিতে সোমবার বন্ধ ছিল সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠান।।  এদিন নগরের,পানবাজার,হাতিগাঁও,জিএস রোড,ছয় মাইল, ফাঁসি বাজার ,আদাবাড়ি, র অধিকাংশ ব্যবসায়িক প্রতিষ্ঠান গুলি অসম চেম্বার অফ কমার্সের ডাকা বন্ধের প্রতি সমর্থন জানিয়ে বন্ধ রাখে ।উল্লেখ্য যে চেম্বার অফ কমার্স (এসিসি)সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সমস্ত ব্যবসায়িকদের বন্ধের আহ্বান জানিয়েছিল।
ওদিকে সাম্প্রতিক সময়ে রাজ্যে এক আতঙ্ক ময় পরিবেশের  সৃষ্টি হয়েছে।কিছু অসাধু ব্যবসায়ী অত্যাবশ্যকীয় সামগ্রীর মূল্য বৃদ্ধি করে মুনাফা  কামাতে শুরু করেছে। অত্যাবশ্যকীয় জিনিসের দাম ২০% থেকে ৩০ %শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।বিশেষ করে দাম বেড়েছে আলুর ।আলু ৫টাকা থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়ে গেছে।বাজারে ডিমের অভাব দেখা দিয়েছে।ওদিকে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল লোকেদের অযথা আতঙ্কিত না হবার জন্য আহ্বান জানিয়েছেন কারণ খাদ্য সামগ্রী পর্যাপ্ত পরিমাণে রয়েছে।
সাম্প্রতিক পরিস্থিতি তে করোনা ভাইরাসের আতঙ্ক বেড়ে চলেছে।করোনা ভাইরাসের বর্ধিত প্রকোপ কে প্রতিরোধ করার জন্য সরকার মঙ্গলবার বিকেলে ৬টা থেকে লকডাউন ঘোষণা করেছে। এই জরুরিকালীন  অবস্থা থেকে মুনাফা কমানোর জন্য কিছু অসাধু ব্যবসায়ী অত্যাবশ্যকীয় সামগ্রীর মূল্য বাড়িয়ে দিয়েছে। অর্থাৎ বাজারে চাহিদা অনুসারে জিনিষ পাওয়া যাচ্ছে না। লকডাউন এর খবর শুনে কিছু লোক নিজেদের ঘরে জিনিস জমা  করতে শুরু করে দিয়েছে। ফলে দোকানে ভিড় উপচে পড়েছে। বিশেষ করে ওষুধের দোকানে ভিড় ছিল দেখার মতো।ওষুধের দোকানের মালিক দের কথায় সকাল থেকেই ওষুধ কেনার জন্য দোকানে ভিড় শুরু হয়ে যায়।
ওদিকে দিন হাজিরা করে পরিবার প্রতিপালন করা সমস্ত মজদুর চিন্তায় পড়েছে।বন্ধ হলে তারা খাবে কী আর পরিবার প্রতিপালন করবেই বা কীকরে?এ।নিয়ে চিন্তিত সবাই।তাদের আশা সরকার তাদের কথা চিন্তা করে সুবিধা প্রদান করবে।


No comments

Powered by Blogger.