Header Ads

১৫ এপ্রিল পর্যন্ত দার্জিলিং-কালিম্পংয়ে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ !!

 বিশ্বদেব চট্টোপাধ্যায়

করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় চরম পদক্ষেপ নিল জিটিএ। কালিম্পং এবং দার্জিলিংয়ে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হল। আগামিকাল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত দার্জিলিং এবং কালিম্পংয়ে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এর আগে সিকিম পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করেছিল।

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় পাহাড়ও এবার সতর্ক হল। সেখানকার বাসিন্দাদের সুরক্ষার কথা ভেবে দার্জিলিং এবং কালিম্পংয়ে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে পর্যটকদের প্রবেশ। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দার্জিলিং, কালিম্পংয়ে থাকা পর্যটকদের হোটেল খালি করতে বলা হয়েছে।
প্রসঙ্গত উল্লেখ্য এই সময় পাহাড়ে পর্যটনের মরশুম শুরু হয়। করোনা ভাইরাসের কারণে পর্যটন ব্যবসা যে ক্ষতিগ্রস্ত হবে তাতে কোনও সন্দেহ নেই।
করোনা থেকে বাঁচতে আগেই সকলের জন্য দরজা বন্ধ করে দিয়েছে সিকিম। বিদেশি পর্যটক থেকে পর্যটক এমনকী ভিন রাজ্য থেকে আসা শ্রমিকদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই পথে হেঁটেছে অরুণাচল প্রদেশ, মিজোরামও। একাধিক সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে।
করোনা সংক্রমণের আশঙ্কায় নবান্নে কাজের সময় কমিয়ে দেওয়া হল। আগামিকাল থেকে বিকেল চারটেতেই ছুটি হয়ে যাবে সরকারি কর্মীদের--এমনই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কলকাতার বেলেঘাটা আইডিতে ভর্তি রয়েছেন এক আমলার ছেলে। তারপরেই প্রভাব খাটিয়ে করোনা পরীক্ষা না করানোয় ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

No comments

Powered by Blogger.