Header Ads

Exit Poll এর পরেও নাখুশি আপ-- ‘ডাল মে কুছ কালা হ্য়ায়” বলছেন কেজরিওয়ালের মন্ত্রী !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

দিল্লী বিধানসভার নির্বাচন সম্পন্ন হয়েছে, কিন্তু নির্বাচন কমিশনের ভূমিকায় সন্তুষ্ট নয় দিল্লীর শাসক দল আম আদমি পার্টি। কারণ ভোট প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরেও নির্বাচন কমিশন এখনো স্পষ্ট করেনি যে দিল্লীতে কত শতাংশ ভোট পড়েছে। আর এই ইস্যু নিয়ে আপ ক্ষোভ প্রকাশ করেছে। রবিবার আপের তরফ থেকে প্রেস কনফারেন্স করে আপ নেতা সঞ্জয় সিং ইভিএম এর সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন।

সঞ্জয় সিং নির্বাচন কমিশনের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, ডাল মে কুছ কালা হ্যায়। অন্য কোন ষড়যন্ত্র চলছে। ২৪ ঘণ্টা পরেও ভোটের পরিসংখ্যান জারি করা হয়নি। নির্বাচন কমিশন এটা বলার জন্য প্রস্তুত নয় যে, কত শতাংশ ভোটিং হয়েছে। উনি বলেন, দিল্লীতে শুধু ৭০ টা আসন রয়েছে, কিন্তু নির্বাচন কমিশন এখনো ভোটিং শতাংশ জারি করেনি। নির্বাচন কমিশন স্পষ্ট করুক যে, এত দেরি হচ্ছে কেন?
সঞ্জয় সিং-এর অভিযোগের পর নির্বাচন কমিশন জবাব দিয়েছে যে, সবার আগে পোলিং বুথের থেকে তথ্য সংগ্রহ করা হয়। এরপর নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট আসে। কমিশন সমস্ত তথ্য সংগ্রহ করে পরিসংখ্যান জারি করে। কমিশন বলেছে, দিল্লীতে ১৩ হাজারটি পোলিং স্টেশন আছে, এরজন্য এত দেরি হচ্ছে।
আরেকদিকে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল কমিশনের বিরুদ্ধে অভিযোগের স্টাইলে ট্যুইট করে বলেন, এটা খুবই আশ্চর্য জনক ঘটনা। কমিশন কি করছে? ভোটিং প্রক্রিয়া শেষ হওয়ার এত পরেও কমিশন কেন পরিসংখ্যান জারি করতে পারল না?

No comments

Powered by Blogger.