Header Ads

কোরোনাভাইরাস নিয়ে হাহাকার চিনে! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বললেন, আমরা সাহায্য করব !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

কোরোনাভাইরাসের (coronavirus) কারণে গোটা চিনে হাহাকার। এছাড়াও আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। আর এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চিনের রাষ্ট্রপতি শি জিনপিং আর চিনের মানুষদের কাছে এক মানবিক বার্তা দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চীনের রাষ্ট্রপতিকে চিঠি লিখে ভারতের তরফ থেকে সবরকম সাহায্যের আশ্বাস দেন। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মৃতদের প্রতি শোক ব্যাক্ত করেন। প্রধানমন্ত্রী বুহান প্রান্ত থেকে ভারতীয় নাগরিকদের সুরক্ষিত বের করে আনার জন্য চীনে সরকারের সহায়তার জন্য ধন্যবাদ জানান।


এই প্রতিবেদন লেখা পর্যন্ত চিনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৮১১ হয়ে গেছে। আর আক্রান্তদের সংখ্যা ৩৭ হাজার পার করেছে। চিনের প্রশাসন রবিবার এই তথ্য দিয়েছে। সংবাদ সংস্থা সিনহুয়া অনুযায়ী, চিনের স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন যে তাঁরা, ৩১ টি প্রান্তীয় স্তর আর শিনজিয়াং প্রোডাকশন অ্যান্ড কন্সট্রাকশন কর্প থেকে শনিবার সংক্রমণের ২৬৫৬ টি নতুন ঘটনা আর ৮৯ টি মৃত্যুর খবর পেয়েছে।
সিনহুয়া চিনের রাষ্ট্রীয় স্বাস্থ্য আয়োগের সুত্র থেকে খবর নিয়ে জানিয়েছে যে, ওই ৮৯ জনের মধ্যে ৮১ জনের মৃত্যু হুবেই প্রান্তে হয়েছে। কমিশন জানিয়েছে, শনিবার ৩৯১৬ টি নতুন করে সন্দেহভাজন মানুষের খবর সামনে এসেছে।
শনিবার ৮৭ জন রুগী গুরুতর ভাবে অসুস্থ হয়ে পড়েন, আর ৬০০ জন ঠিক থাকার কারণে তাঁদের হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়। চিনে কোরোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা শনিবার পর্যন্ত ৩৭,১৯৮ পর্যন্ত পৌঁছেছে। কমিশন জানিয়েছে, এই ভাইরাসে মোট ৮১১ জনের মৃত্যু হয়েছে।

No comments

Powered by Blogger.