Header Ads

সংসদ ভবন অবধি যেতে চাওয়া মিছিল রুখল পুলিশ, মিছিলকারীদের সঙ্গে ধস্তাধস্তি পুলিশের

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 10 ফেব্রুয়ারি

'কাগজ নেহি দিখায়েঙ্গে '- এই স্লোগান তুলেই সোমবার দুপুরে জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা ফের নাগরিকত্ব আইন বিরোধী মিছিল বের করেছিলেন । স্থানীয় লোকজনও ছিল তাঁদের সঙ্গে । সংসদ ভবন অবধি যেতে চেয়েছিলেন তাঁরা । তার আগেই রাস্তায় ব্যারিকেড তৈরি করে মিছিল আটকে দেয় পুলিশ । মিছিলে উপস্থিত  পড়ুয়া ও স্থানীয়দের জানিয়ে দেওয়া হয় সংসদ ভবন অবধি  যাওয়ার অনুমতি নেই তাঁদের । তখন মিছিলকারীরা জোরাজুরি করলে ধস্তাধস্তি হয় পুলিশের  সঙ্গে তাঁদের । কয়েকজনকে পুলিশের ব্যারিকেড টপকানোর চেষ্টা করতে দেখা গেছে ।
ছবি, সৌঃ এএনআই


এদিকে,  শীর্ষ আদালত শাহিনবাগের অবস্থান নিয়ে নোটিস দিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকারকে । সোমবার শীর্ষ আদালত বলে, এভাবে দিনের পর দিন রাস্তা আটকে রাখা যায় না । চার মাসের শিশু কোলে আন্দোলন নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে শীর্ষ আদালত ।


শিশু অধিকার রক্ষা কমিটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে , ১৬ বছরের কম বয়সী কাউকে আন্দোলনে দেখলেই তাদের বাবা-মায়ের বিরুদ্ধে ব্যবস্থা নেবে প্রশাসন ।

গত ৩০ জানুয়ারি মৃত্যু হয়েছিল চার মাসের শিশু মহম্মদ জাহানের। তার বাবা - মা সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আন্দোলনে সামিল হয়েছিলেন। দিল্লির হাড়কাঁপানো ঠাণ্ডা সহ্য হয়নি শিশুটির । জন্মের সাতদিন পরই শিশুটিকে আন্দোলন স্থলে নিয়ে যাওয়া হয়েছিল ।

No comments

Powered by Blogger.