Header Ads

চলতি বছরে মহানগরের ৫৫ হাজার পরিবার বিশুদ্ধ খাবার জল পেতে চলেছে,১৫ ই মার্চের প্রথম পর্যায়ের জল প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী



নয়া ঠাহর প্রতিবেদন:
চলতি বছরের ডিসেম্বর মাসের ভিতর নগরের৫৫ হাজার পরিবার বিশুদ্ধ খাবার জল পেতে চলেছে। প্রথম পর্যায় এই জল প্রকল্প আগামী১৫ মার্চ মাসে মুখ্যমন্ত্রীর উদ্বোধন করবেন। মঙ্গলবার মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালোর পৌরহিত্যে জনতা  ভবনে মুখ্যমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত গুয়াহাটি উন্নয়ন বিভাগের  কাজ কর্মের পর্যালোচনা বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয় ।এদিনের এই সভাতে গুয়াহাটি শহরের জল যোগান প্রকল্প রূপায়নের কাজকর্মে বিস্তৃতভাবে আলোচনা করা হয়। সভাতে নগরের বিভিন্ন স্থানে চলে  থাকা জলের প্রকল্পগুলির রূপায়ণের কাজকর্মে বিস্তৃত ভাবে আলোচনা করা ছাড়াও গুয়াহাটি শহরের বিভিন্ন স্থানে চলে থাকা জল প্রকল্পগুলির কাজকর্মের অগ্রগতি বিষয়ে গুয়াহাটি উন্নয়ন বিভাগের শীর্ষ আধিকারীরা মুখ্যমন্ত্রী কে অবগত করে । এই জল প্রকল্প গুলি দ্বারা যাতে নগরের জনসাধারণের জলের সমস্যা সম্পূর্ণভাবে  সাফল্যমন্ডিত করতে পারা যায় তার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন।
 উক্ত সভাতে গুয়াহাটি উন্নয়ন বিভাগের অধিকারীর মুখ্য মন্ত্রীকে অবগত করে যে মুখ্য মন্ত্রীর সহজ  গৃহ নির্মাণ প্রকল্পের অধীনে এখন থেকে নূন্যতম চার লেসা জমিতেও জমির মালিকরা গৃহ নির্মানের অনুমতি লাভ করতে পারবেন। এছাড়াও চার লেসা থেকে দশ লেসা পর্যন্ত ভূমির মালিকরা তাৎক্ষণিকভাবে অট্টালিকা নির্মাণের অনুমতি লাভ করতে পারবেন। এদিন    গৃহ নির্মাণের বিভিন্ন  ক্ষেত্রে প্রযোজ্য হয়ে থাকা নীতিসমূহ কঠোরভাবে রুপায়ন  করতে সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

No comments

Powered by Blogger.