Header Ads

চিনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্ৰায় ৫০০র কাছাকাছি

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ

চিনে নোবেল কোরোনা ভাইরাসে মৃতের সংখ্যা কিছুতেই কমানো যাচ্ছে না। এখনও পৰ্যন্ত মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্ৰায় ৫০০। সবচেয়ে বেশি আক্ৰান্ত হয়েছে চিনের হুবেই প্ৰদেশের উহান। মোতায়েন করা হয়েছে পিপলস লিবারেশন আৰ্মিকে। ২ ফেব্ৰুয়ারি থেকে ১৪০০ সেনা জওয়ানকে নামানো হয়েছে সেখানে। বুধবার চিনের স্বাস্থ্য কমিশনের পরিসংখ্যাণ মতে জানা যাচ্ছে মঙ্গলবার ৬৫ জন এই ভাইরাসে আক্ৰান্ত রোগী মারা গেছে। ৩৮৮৭ জন এই রোগে আক্ৰান্ত হয়েছে। যতদূর জানা যাচ্ছে চিনে ২৪ হাজার ৩২৪ জনের শরীরে এই রোগ ছড়িয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন- মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। মারাত্মক এই কোরোনা ভাইরাসকে কিভাবে ঠেকানো যাবে বিশেষজ্ঞদের কাছে এখনও পৰ্যাপ্ত পরিমাণে তথ্য নেই। তারা এই রোগের প্ৰতিশেধক এখনও বের করতে পারেননি। উহানে কনভেনশন সেন্টারে সাময়িকভাবে হাসপাতাল করা হয়েছে। সেখানে রোগীদের জন্য হাজারেরও বেশী বিছানার ব্যবস্থা করা হয়েছে।

 ছবি, সৌঃ আন্তৰ্জাল

এর মধ্যেও মঙ্গলবার গোটা চিনে হাসপাতাল গুলি থেকে ২৬২ জন রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন বলে জানা গেছে। ষাঠোৰ্ধ মানুষের মধ্যে সবচেয়ে বেশি এই রোগ সংক্ৰমণ করছে।  


কোরোনা ভাইরাসের আতঙ্কে প্ৰায়ই নতুন নতুন সতৰ্কতা জারি করছে প্ৰশাসন। ভারত সরকার বিবৃতি দিয়ে জানিয়েছে, চিন থেকে এদেশে আসার জন্য ভিসা থাকলেও তা বৈধ বলে গৃহীত হবে না।

ইতিমধ্যেই কোরোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্বে জরুরি অবস্থা জারি করেছে ওয়াৰ্ল্ড হেল্থ অৰ্গানাইজেশন (হু)। এখন পৰ্যন্ত ভারত সহ মোট ২৪ টি দেশে এই রোগে আক্ৰান্ত রোগীর সংখ্যা ধরা পড়েছে। 

No comments

Powered by Blogger.