Header Ads

কাঁচা কলা খাও, নয়তো পাকা কলা! মোদী সরকারের আধিকারিকরা দিচ্ছেন তথ্য, জানালেন মমতা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

বিজেপির ক্ষমতাকে চ্যালেঞ্জ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোাপাধ্যায়। নদিয়ায় হবিবপুরের সভায় তিনি বলেন বাংলায় এনআরসি করতে গেলে তাঁর মৃতদেহের ওপর দিয়ে করতে হবে। এরপরেই বিজেপির ক্ষমতাকেই চ্যালেঞ্জ করেন তিনি। 

কেন্দ্রীয় সরকারের আধিকারিকদের কাছ থেকেই তিনি মোদী সরকারের খারাপ অবস্থা সম্পর্কে জানতে পারছেন বলেও সভায় জানান তিনি।
কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মুড়ি-মুড়কির মতো সরকারি প্রতিষ্ঠান বিক্রি করে দিচ্ছে কেন্দ্র। তাঁর প্রশ্ন এবার কি আলু, পটলের মতো বাজারে বিএসএনএল, এয়ার ইন্ডিয়া, রেল পাওয়া যাবে?
১ ফেব্রুয়ারি নির্মলা সীতারমনের পেশ করা কেন্দ্রীয় বাজেট নিয়ে কড়া সমালোচনা করেন তিনি। আয়করে নতুন স্ল্যাব নিয়ে কটাক্ষ করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দুটো কাঠামো তৈরি করা হয়েছে। সরকার বলতে চাইছে , কাঁচা কলা খাও, নয়তো পাকা কলা খাও। দুটো একসঙ্গে খাওয়া যাবে না।
এদিন সভায় মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর বাড়িতে আরবিআই-এর আধিকারিকরা আসেন। কেন্দ্রের বঞ্চনার কথা মুখ্যমন্ত্রীকে বলেছেন তাঁরা। অন্য রাজ্যে কর্মী নিয়োগ হলেও এখানে নিয়োগ হয়েছে মাত্র ১০ জন।
'ব্যাঙ্কের ৫ লক্ষের বিমার দাবি ঠিক নয়। মুখ্যমন্ত্রী দাবি করেন ব্যাঙ্কে ১ লক্ষ টাকার বিমা থেকে ৫ লক্ষ টাকা করার যে কথা বলা হচ্ছে তা আদৌ ঠিক নয়।

No comments

Powered by Blogger.