Header Ads

রোজ - ডে তে লাল গোলাপ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত,

দেবযানী, গুয়াহাটি,,:


বোরো চুক্তি সাক্ষাতের পর আজ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রথম আসাম ভ্রমণ । বড়ঝাড় স্থিত গোপীনাথ বরদলৈ আন্তরাষ্ট্রীয় বিমানবন্দর থেকে  বিশেষ হেলিকপ্টারযোগে কোকরাঝড়ের বিজয় উৎসবে যোগদান করেন তিনি। বিমানবন্দরে  রাজ্যপাল জগদীশ মুখী,,মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল ,তথা বিত্ত ও শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং অন্যান্য নেতা-কর্মীরা লাল গোলাপ দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত  জানান ।শুক্রবার ৭ ফেব্রুয়ারি রোজ ডে।এদিন  ভালোবাসার মানুষকে ফুল দিয়ে ভালোবাসা প্রকাশ করে অনেকেই ।প্রেমিক বা প্রেমিকা বা প্রিয় বন্ধুর হাতে গোলাপ উপহার দেবার দিনটি আজই। রোজ ডে দিয়ে শুরু হয় ভালোবাসার সপ্তাহ। উপহার হিসাবে গোলাপের চাহিদা সবার উপরে ।এদিকে ফেব্রুয়ারি মাস বসন্তের মাস। তাই ১৪ ফেব্রুয়ারি ভেলেন্টাইনস দিনের সাত দিন আগে থেকেই শুরু হয়ে যায় ভালবাসার সপ্তাহ। ভালবাসার ফুল গোলাপ। যেকোনো গোলাপ লাল, হলুদ, গোলাপি, বিভিন্ন রং এর সাথে বদলে যায় ভাষা। সৌন্দর্য ,ভালোবাসার প্রতীক হলো লাল গোলাপ। আবার ভালোবাসা কৃতজ্ঞতা ও স্বীকৃতির প্রতীক গোলাপি গোলাপ ।বন্ধুত্বের প্রতীক হলুদ গোলাপ ।আনন্দ উৎসাহ-উদ্দীপনার প্রতীক হিসেবে ধরা হয় কমলা গোলাপ। তবে বাজারে এখন সবচেয়ে বেশি চাহিদা লাল গোলাপের। 

                               

এছাড়াও ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে নানা রকমের উপহারে সেজে উঠেছে দোকান চকলেট, টেডি বিয়ার বিভিন্ন উপহারের পসরা সাজিয়ে বসেছে দোকানদারেরা। রেস্তোরাঁয় বিভিন্ন খাবারের আয়োজন রয়েছে। শপিংমলে ভীড়। অর্থাৎ ভালোবাসার দিন ঘিরে নানা আয়োজন।
 প্রেম দিবস হবে ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভালেন্টাইনস ডে ।ভালোবাসার মানুষকে মনের কথা জানাতে লাল গোলাপ চাই আর সেজন্যই ভালেন্টাইনস ডে আসার আগেই গোলাপের দাম বাড়তে থাকে। তবে এদিন উপলক্ষে বাড়তি লাভের আশা দেখেন ফুল ব্যবসায়ী থেকে গোলাপ চাষিরা।  লাল গোলাপের চাহিদা থাকে আকাশছোঁয়া । বছরভর গোলাপ বিক্রি হলেও ফেব্রুয়ারি মাসের এই দিনে লাল গোলাপের  চাহিদা থাকে প্রচুর। ভ্যালেন্টাইন্স ডেতে গোলাপ চড়া দামে বিক্রি হয় ।তবে প্রিয় মানুষদের জন্য এতোটুকু  খরচা করতে  কার্পণ্য করে না কেউ।

No comments

Powered by Blogger.