Header Ads

সংসদে বিতর্কে মাত্রাজ্ঞান বজায় রাখুন, মহুয়াকে সতর্ক করলেন স্পিকার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 
 
সংসদে বরাবরই বিরোধীদের বিরুদ্ধে ধারালো আক্রমণই শানিয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। সংসদে দলের অন্যতম ভাল বক্তা হিসেবেই মনে করা হয় তাঁকে। কিন্তু গত কয়েকটি অধিবেশনে বিরোধীদের বিরুদ্ধে আক্রমণের মাত্রা যেভাবে বাড়িয়েছেন তিনি সেটা শোভনীয় নয়। এমনই মনে করেন স্পিকার ওম বিড়লা। সেকারণে তাঁকে সতর্ক করেছেন তিনি। 

তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র মাত্রা ছাড়া মন্তব্য করছেন সংসদে। প্রকাশ্যে এমনই অভিযোগ করেছেন লোকসভা স্পিকার এম বিড়লা। তিনি মহুয়াকে নিজের মন্তব্য নিয়ে সংযত থাকার পরামর্শ দিয়েছেন। সংসদে কোনও রকম মাত্রাজ্ঞানহীন মন্তব্য যেন তিনি না করেন তা নিয়ে সতর্ক করে দিয়েছেন।
তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে মহুয়া মৈত্রকে সংসদের আচরণ বিধি নিয়ে পরিচিত করানোর পরামর্শ দিয়েছেন স্পিকার। একই সঙ্গে তিনি জানিয়েছেন লোকসভায় অন্যের আসনে তিনি যেন না বসেন সে সম্পর্কেও যেন মহুয়াকে জানিয়ে দেওয়া হয়। স্পিকারের বক্তব্য তিনি মহুয়ার কাছে পৌঁছে দেবেন বলে জানিয়েছেন সুদীপ। একই সঙ্গে তিনি জানিয়েছেন মহুয়া প্রথমবার সংসদে হয়েছেন বলে হয়তো ভুল হয়েছে। তবে মহুয়া অত্যন্ত সক্রিয় একজন সাংসদ বলে স্পিকারকে জানিয়েছেন সুদীপ।
প্রথমবার সাংসদ হলেও অধিবেশনে একাধিকবার আক্রমণাত্মক হতে দেখা গিয়েছে মহুয়া মৈত্রকে। বিরোধীদের বিরুদ্ধে ধারালো আক্রমণ শানিয়েছেন তিনি। এই নিয়ে বিতর্কেও জড়িয়েছেন একাধিকবার। বাজেট অধিবেশনেও আক্রমণাত্মক ভূমিকাতেই দেখা গিয়েছে মহুয়া মৈত্রকে।

No comments

Powered by Blogger.