Header Ads

প্ৰধানমন্ত্ৰী নরেন্দ্ৰ মোদীর কাছে বাড়ি ফেরানোর কাতর আৰ্তি ৫ ভারতীয়ের, জাপান ফেরত জাহাজে বাড়ছে করোনা ভাইরাসে আক্ৰান্তের সংখ্যা

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ
সমুদ্ৰের বুকে করোনার আতঙ্ক। গত ৫ ফেব্ৰুয়ারী থেকে সমুদ্ৰের মধ্যে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে ডায়মন্ড এক্সপ্ৰেস জাহাজ। ভেতরে যাত্ৰীদের মধ্যে ক্ৰমশ ছড়াচ্ছে ভাইরাসের সংক্ৰমণ। আতঙ্কে দিন কাটাচ্ছেন ৩ হাজারেরও বেশি যাত্ৰী। যার মধ্যে সেখানে রয়েছেন ১৬০ জন ভারতীয় যাত্ৰী। কেন্দ্ৰীয় সরকারের কাছে বাড়ি ফেরার আবেদন আগেই জানিয়েছিলেন ওই জাহাজের ক্ৰু মেম্বার বিনয় কুমার সরকার। ফের একবার লাইভে বাঁচার কাতর আবেদন জানিয়েছেন জাহাজে আটকে পড়া আরও ৫ জন ভারতীয়। 

ছবি, সৌঃ আন্তৰ্জাল

গত ২০ জানুয়ারি জাপানের ইয়োকোহামা থেকে রওনা হয় ডায়মন্ড এক্সপ্ৰেস। ২৫ জানুয়ারি জাহাজে ওঠেন হংকংয়ের এক যাত্ৰী। কিছুদিনের মধ্যেই নিউমোনিয়ায় আক্ৰান্ত হন তিনি। পরীক্ষা করে ওই যাত্ৰীর শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে। তারপর থেকেই যাত্ৰীদের মধ্যে সংক্ৰমণ ছড়াতে শুরু করে।

বৰ্তমানে জাহাজে করোনা আক্ৰান্তের সংখ্যা ছড়িয়েছে ৬৬। ৪১ জনকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। সন্দেহের তালিকায় আরও ৩৫৬ জন রয়েছেন। তার ওপর জাহাজের ভেতরে আইসোলেশন ওয়াৰ্ড বা উন্নত চিকিৎসার কোনও ব্যবস্থা নেই বলে যাত্ৰীদের অভিযোগ । প্ৰতিদিনই নতুন একজন আক্ৰান্ত হচ্ছেন করোনা ভাইরাসের সংক্ৰমণে।  

No comments

Powered by Blogger.