Header Ads

যাত্রা শুরু করল ইস্ট-ওয়েস্ট মেট্রো, উদ্বোধনে রেলমন্ত্রী, দায়িত্ব বাড়ল বাবুলের !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

অবশেষে যাত্রা শুরু কল ইস্ট ওয়েস্ট মেট্রো। নতুন বছরে নতুন উপহার পেল রাজ্যবাসী। সেক্টর ফাইভে ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। ছিলেন সাসংদ বাবুল সুপ্রিয় এবং রেলের পদস্থ আধিকারিকরা।
ইস্ট ওয়েস্ট মেট্রো যাত্রা শুরু করল আজ থেকে। বৃহস্পতিবার সন্ধ্যেয় উদ্বোধন করেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। ছিলেন বিজেপি সাংসদ। সেক্টর ফাইফ থেকে প্রথম মেট্রোটি যাত্রা শুরু করে। প্রথম পর্যায়ে সল্টলেক স্টেডিয়াম পর্যন্তই চলাচল করবে এই মেট্রো। উদ্বোধনের আগে সেক্টর ফাইভের গোটা স্টেশন ঘুরে দেখেন রেলমন্ত্রী। প্রথম মেট্রোয় তাঁর সওয়ার হওয়ার কথা থাকলেও অন্য কর্মসূচির জন্য যেতে পারেননি তিনি।

ইস্ট ওয়েস্ট মেট্রো আংশিক ভাবে শুরু হলেও এখনও সিংহভাগ কাজ বাকি রয়েছে। এই অসম্পূর্ণ কাজ তাড়াতাড়ি যাতে শেষ হয় তার দায়িত্ব বাবুল সুপ্রিয়কে দিয়েছেন রেলমন্ত্রী। রাজ্য সরকারের সঙ্গে যে বিষয়গুলিতে সমস্যা রয়েছে সেগুলি মিটিয়ে ফেলে ২ বছরের মধ্যে কাজ শেষ করার কথা বলেছেন রেলমন্ত্রী।
আজ উদ্বোধন হলেও সাধারণ যাত্রীদের জন্য কাল থেকেই খুলছে ইস্ট ওয়েস্ট মেট্রো। সকাল আটটা থেকেই শুরু হয়ে যাবে পরিষেবা ভাড়া ৫ থেকে ১০ টাকার মধ্যে রাখা হয়েছে। ৬টি স্টেশন রয়েছে। যাত্রী সুরক্ষায় সবরকম আধুনিক ব্যবস্থা রাখা হয়েছে। ট্রেনের মধ্যেই রয়েছে সিসিটিভি। চালকের সঙ্গে যোগাযোগ করার সুযোগও থাকছে ট্রেনে।

No comments

Powered by Blogger.