Header Ads

রাজ্যে সিএএ, এনপিআর হতে দেব না, টিএমসিপির ধর্না মঞ্চে ফের হুঙ্কার মমতার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

ফের স্বমহিমায় তিনি। মোদীর সঙ্গে সাক্ষাৎ সেরেই সরাসরি চলে এসেছেন রানি রাসমণি অ্যাভিনিউয়ে টিএমসিপির ধর্না মঞ্চে। সেখানে ছাত্রদের সঙ্গে মঞ্চে দীর্ঘক্ষণ রয়েছেন মমতা। সেই মঞ্চে দাঁড়িয়েই মোদীর সঙ্গে সাক্ষাতের প্রসঙ্গ টেনে মমতা ফের হুঙ্কার দিয়েছেন সিএএ, এনপিআর এবং এনআরসি নিয়ে। 


সিএএ, এনআরসির বিরোধিতায় আবার ফুঁসে উঠলেন মমতা। মোদীর সঙ্গে একান্ত সাক্ষাতেও সিএএ, এনআরসি, এনপিআর প্রত্যাহারের অনুরোধ জানিয়ে তিনি রানিরাসমণি রোডে টিএমসিপির মঞ্চ থেকে সিএএ-এনআরসির বিরোধিতায় সরব হন তৃণমূল কংগ্রেস নেত্রী। তিনি বুঝিয়ে দেন যে মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেও পথ বদলাননি তিনি। জনগণের স্বার্থই তাঁর কাছে আগে সেটা এই মঞ্চ থেকে বুঝিয়ে দিয়েছেন।
মোদীর সঙ্গে মমতার বৈঠক নিয়ে বিরোধিতায় সরব হয়েছে বাম-কংগ্রেস। সিপিএম সাংসদ মহম্মদ সেলিম অভিযোগ করেছিলেন ক্যা ক্যা ছিঃ ছিঃ থেকে কাছাকাছি পৌঁছে গিয়েছেন মমতা-মোদী। তার পাল্টা জবাবে এদিন মমতা বলেন, আন্দোলনের নামে হিংসা ছড়িয়ে ঘোলা জলে মাছ ধরতে নেমেছে বাম-কংগ্রেস। তারাই বিজেপির সবচেয়ে বড় দালাল।
সিএএ- এনআরসি, এনপিআরের বিরোধিতায় শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়েছেন মমতা। এই নিয়ে তিনি একাই লড়বেন বলে জানিয়েছেন। যদি কোনও রাজনৈতিক দল তাঁদের সমর্থন করে তাহলে তাঁদের স্বাগত। একাধিক রাজ্যে সিএএ বিরোধী আন্দোলনে যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাহায্য করা হবে বলে জানিয়েছেন দলনেত্রী।

No comments

Powered by Blogger.