Header Ads

পল্টন বাজার নেতাজিচকে ব্রোঞ্জের মূর্তি স্থাপন



নয়া ঠাহর প্রতিবেদন, গুয়াহাটি : মানুষের আবেগ, দেশপ্রেম, আত্মত্যাগ এবং আপসহীন সংগ্রামের জগতে যিনি বিরল- সেই মহামানব নেতাজি সুভাষচন্দ্র বসুর আসন্ন 23 জানুয়ারি জন্মজয়ন্তী অনুষ্ঠানকে ঘিরে উত্সবের মেজাজে গুয়াহাটির পল্টনবাজারের মানুষ
জনগণের উত্থাপিত সামান্য বিচ্যুতির পরিপ্রেক্ষিতে পল্টনবাজার নেতাজিচকের পুরনো নেতাজি মূর্তি সরিয়ে সেই স্থানে বসানো হয়েছে ব্রোঞ্জের মূর্তি। মূর্তি তৈরি করেছেন বিশিষ্ট ভাস্কর-শিল্পী বীরেন সিংহ। নেতাজিচকে একথা জানিয়েছেন সারা অসম নেতাজি সুভাষচন্দ্র বসু জন্মজয়ন্তী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক যথাক্রমে শঙ্কর চক্রবর্তী এবং রাজীব দাস।
তারা জানান, এবারও দেওয়া হবে নেতাজি গরিমা পুরস্কার। উদযাপন কমিটির তরফে এটাও জানান, মাননীয় মুখ্যমন্ত্রীর পরামর্শ ও নির্দেশ মতে ইতিমধ্যে গুয়াহাটি শহরে নেতাজি ভবন নির্মাণের দীর্ঘদিনের যে স্বপ্ন তা এবার পূরণ হতে চলেছে। সবকিছু ঠিকঠাক থাকলে অচিরেই গুয়াহাটি তথা অসমবাসী নেতাজি ভবন সাকার হতে দেখতে পারবেন। একইসঙ্গে সাধারণ সম্পাদক শঙ্কর চক্রবর্তী ও রাজীব দাস মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এই আবেদন রেখেছেন, আসন্ন নেতাজি জন্মজয়ন্তীর পবিত্র ক্ষণেই 23 জানুয়ারিকে দেশপ্রম দিবসহিসেবে পালনের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হোক। তারা এটাও জানান, খেলো ইন্ডিয়া প্রোগ্রামের জন্য এবার নেতাজি চকের অধিকাংশ অনুষ্ঠান করা হবে সংলগ্ন এনসিসি গ্রাউন্ডে।
ভোর সাড়ে পাঁচটায় প্রভাতফেরির মাধ্যমে শুরু হবে এদিনের অনুষ্ঠান। থাকবে ওপেন সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আদি। অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে মুখ্যমন্ত্রী সনোয়াল সহ বিধানসভার অধ্যক্ষ হিতেন্দ্রনাথ গোস্বামী, শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য, মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, ভবেশ কলিতা ও নব দলে। এছাড়াও থাকবেন প্রাক্তন মন্ত্রী গৌতম রায়, ক্যাপ্টেন রবিন বরদলৈ, অজয় দত্ত, এল আর বিষ্ণোই, প্রাক্তন পুরপতি মৃগেন শরনিয়া, রমেন ডেকা প্রমুখ।

No comments

Powered by Blogger.