Header Ads

সরুসজাইয়ে মুখ্যমন্ত্রীর যুব সমারোহ-২০২০ আরম্ভ, ১১০টিরও অধিক মহাবিদ্যালয়ের অংশগ্রহণ



নকুল রায়, গুয়াহাটি : সরুসজাইয়ে আজ থেকে আরম্ভ হল মুখ্যমন্ত্রীর যুব সমারোহ-২০২০। রাজ্যের ১১০টিরও অধিক মহাবিদ্যালয়ের ২ জন করে প্রতিনিধি অংশগ্রহণ করা এই সমারোহ আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন অসম সরকারের অর্থ, স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের মন্ত্রী ড. হিমন্ত বিশ্ব শর্মা।
সমারোহে ভাষণ প্রদান করে মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তথ্য সহকারে দাবি করেন, অসমের মুখ্যমন্ত্রীর আসনে সর্বানন্দ সনোয়াল বসার পরে শিক্ষা ও স্বাস্থ্য বিভাগে ব্যাপক পরিবর্তন হওয়ার সঙ্গে অর্থনৈতিকভাবেও রাজ্যেও পরিবর্তন হয়েছে। এক্ষেত্রে একাংশ উগ্র জাতীয়তাবাদী সংগঠন অসমের বিকাশে বাধা দেওয়ার বার বার চেষ্টা চালিয়েও তারা সফল হতে পারেনি। শেষে অসমের জনগণকে যুক্তি দেখিয়ে ভুলপথে পরিচালিত করার চেষ্টা চালিয়েছিল যেটা জাতির জন্য খুবই বিপজ্জনক বলে মন্তব করেন তিনি।
তিনদিনের কর্মসূচিতে অনুষ্ঠিত হওয়া এই সমারোহে মহাবিদ্যালয়গুলোর সঙ্গে গুয়াহাটি, ডিব্রুগড়, শিলচর ও অসম মহিলা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিও অংশগ্রহণ করেছে। সমারোহে আজকের বিষয় ছিল, অসমের পশু-পালন ও কৃষি বিভাগে অর্থনৈতিক সুযোগ-সুবিধা।
কাল দ্বিতীয় দিনের কার্যসূচিতে উপস্থিত থাকবে সাংসদ দিলীপ শইকিয়া, মন্ত্রী পীযূষ হাজরিকা ও বিধায়ক ঋতুপর্ণ বরুয়া। এদিকে, ২১ জানুয়ারির সমাপ্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বলিউডের অভিনেতা বিবেক অবরয়। অক্ত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালও অংশগ্রহণ করে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.