Header Ads

জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত সড়ক নির্মাণের কাজ রত্না ইনফ্রা নির্মান সংস্থা ঠিকা ভিত্তিক লক্ষী মটরসকে কাজ তুলে দেওয়ার অভিযোগ

 বিপ্লব দেব, হাফলং ২৫ জানুয়ারিঃ 

এবার হাফলং-শিলচর ৫৪ নম্বর জাতীয় সড়কের এএস ২১ প্যাকেজের জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশের সড়ক নির্মাণের কাজ এবার দক্ষিণ ভারতের নির্মাণ সংস্থা রত্না ইনফ্রা প্রজেক্ট প্রাইভেট লিমিটেড কোম্পানি ঠিকা ভিত্তিক এই সড়ক তৈরির কাজ শিলচরের লক্ষী মটরসের হাতে তুলে দিয়েছে এমনই অভিযোগ উত্থাপন করেন এন সি হিলস ইন্ডিজেনাস স্টুডেন্টস ফোরামের সভাপতি ডেভিড কেভম। 


ইতিমধ্যে এএস ২১ প্যাকেজের জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশের সড়ক নির্মান ও মেরামতির জন্য ৫৪ কোটি টাকা বরাদ্দ করেছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। এবং গত ১০ জানুয়ারি জাতীয় সড়ক কর্তৃপক্ষ এই সড়ক নির্মান ও মেরামতির কাজের ঠিকা তোলে দেয় দক্ষিণ ভারতের নির্মাণ সংস্থা রত্না ইনফ্রা প্রজেক্ট প্রাইভেট লিমিটেড কোম্পানিকে কিন্তু রত্না ইনফ্রা নামের কোম্পানি এবার এই কাজ ঠিকা ভিত্তিক তুলে দিয়েছে শিলচরের লক্ষী মটরস নামের কোম্পানির হাতে তুলে দিয়েছে বলে অভিযোগ। ইন্ডিজেনাস স্টুডেন্টস ফোরামের সভাপতি ডেভিড কেভম বলেন গত ৩ বছর থেকে শিলচরের লক্ষী মটরস জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশের সড়ক মেরামতির কাজে যুক্ত রয়েছে কিন্তু আজ পর্যন্ত লক্ষী মটরস সড়কটি মেরামতি করে সচল করে তুলতে সম্পূর্ণ ভাবে ব্যার্থ হয়েছে। এই অবস্থায় শিলচরের লক্ষী মটরসকে অবিলম্বে কালো তালিকাভূক্ত করে সড়ক সংস্কারের কাজ থেকে সড়িয়ে দেওয়ার দাবি জানায় ইন্ডিজেনাস স্টুডেন্টস ফোরামের সভাপতি। ডেভিড কেভম বলেন এর আগে ও এইচসিসি এনকেসি জেকেএম সিমপ্লেক্সের মত নির্মাণ সংস্থাকে কাজের বরাত দেওয়া হলে ও এই কোম্পানি গুলি কাজ ছেড়ে দিয়ে ঠিকা ভিত্তিক অন্য কোম্পানির হাতে কাজ তুলে দিয়েছে যার ফলে সরকারের কোটি টাকা শুধু নষ্ট হয়েছে কিন্তু সড়ক নির্মাণের কাজ এগোয়নি। এমনকি জাটিঙ্গা থেকে হাফলং পর্যন্ত সড়ক তৈরির কাজ নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত চলার পাশাপাশি আদালতে মামলা চলছে তাই এবার জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার সড়ক নির্মাণ করা নিয়ে কোনও ধরনের দূর্নীতি হলে এনিয়ে সরব হবে ছাত্র সংগঠন। ডেভিড কেভম বলেন জাটিঙ্গা থেকে হারাঙ্গাজাও পর্যন্ত ২৫ কিলোমিটার অংশের কাজ রত্না ইনফ্রা কোম্পানিকেই করতে হবে কোনও অবস্থায় এই কাজ লক্ষী মটরসকে করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়ে ডেভিড কেভম। 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.