Header Ads

উত্তর-পূর্ব এলাকাকে ভারত দেশ থেকে ভাঙতে চাই শাহীন বাগ মাস্টারমাইন্ড সারজিল ইমাম, পরবর্তী জিন্না হতে চায় এই JNU ছাত্র !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

বেশকিছু সময় ধরে CAA/NRC নিয়ে দেশের মধ্যে আলোড়ন চলছে। সরকরি সম্পত্তি নষ্ট করা থেকে শুরু করে এম্বুলেন্স আটকে দেওয়ার মতো ঘটনা ঘটে চলেছে। এখনও শান্তিপূর্ণ আন্দোলনের নামে বেশকিছু জায়গায় অশান্তি হচ্ছে। শাহীন বাগে CAA/NRC এর বিরুদ্ধে যে প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে তাতে টাকার বিনিময়ে মহিলাদের বসানো হচ্ছে বলে দাবি উঠেছে। মাথা পিছু ৫০০ টাকার বিনিময়ে মুসলিম মহিলারা বিরোধ প্রদর্শন করছেন বলে অভিযোগ। তবে এ সব কিছুর মধ্যে এখন এমনকিছু চাঞ্চল্যকর বিষয় সামনে এসেছে যা পুরো দেশকে চিন্তিত করতে বাধ্য করেছে।

আসলে NRC বা CAA নিয়ে যে বিরোধ চলছে তার পেছনে মূল একটা এজেণ্ডা প্রকাশ পেয়েছে। সাম্প্রদায়িক উস্কানি দিয়ে দাঙ্গা ফ্যাসাদ করিয়ে উত্তরপূর্ব ভারতকে দেশ থেকে আলাদা করার একটা বড় ষড়যন্ত্র প্রকাশ পেয়েছে। NRC,CAA এর বিরুদ্ধে প্রতিবাদের সময় প্রদর্শনকারীদের হাতে জাতীয় পতাকা, মুখে জাতীয় সঙ্গীত দেখা গেছে ঠিকই--তবে শাহীন বাগ প্রদর্শনের মাস্টার মাইন্ড সারজিল ইমাম নিজের ভাষণেই সমস্ত ষড়যন্ত্র উগরে ফেলেছে।
সারজিল ইমাম তার ভাষণে এই বিরোধিতার মূল উদেশ্য ও পরবর্তী টার্গেট ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। JNU থেকে এতদিন শুধুমাত্র ‘ভারত তেরে টুকরে হঙ্গে’ শ্লোগান শোনা যেত। তবে JNU এর ছাত্র সারজিল ইমাম যে ভারতকে ভাঙার পুরো পরিকল্পনা করে ফেলেছে তা সে নিজের মুখেই প্রকাশ করেছে। সারজিল ইমাম ভিড়ের সামনে বলেছে ‘আমরা উত্তর-পূর্ব কে ভারত থেকে সম্পূর্ণ আলাদা করে দিতে পারি। সম্পূর্ণভাবে না পারলেও আমরা কিছুদিনের জন্য আলাদা তো করতেই পারি। আসাম কে আলাদা করা আমাদের দায়িত্ব (https://twitter.com/SirJadeja/
status/ 1220794055488966657)
সারজিল ইমাম আরো বলেছে যে, আসাম ও ভারতকে আলাদা করতে হবে, কেটে আলাদা করতে হবে। বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র বলেছেন, ” আসামকে আলাদা করা আমাদের দায়িত্ব, চিকেন নেক মুসলিমদের এগুলো বলা কি দেশদ্রোহী গতিবিধি নয়?”

No comments

Powered by Blogger.