Header Ads

সুপার বাসে অবৈধ ভাবে সুপারি পাচার


নয়া ঠাহর প্রতিবেদন,  বদরপুর : কয়লা, লাইমস্টোন, পাথর বালি পর শুরু হয়েছে যাত্রীবাহি সুপার বাসে করে বহির্রাজ্যে অবৈধ ভাবে সুপারি পাচার, সুত্রমতে প্রকাশ।
গাড়িতে যাত্রী পরিবহন করতে হলে তার কিছু বিধিসঙ্গত নিয়ম রয়েছে। অথচ সেই সব নিয়ম কানুনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সম্পূর্ন অবৈধ ভাবে যাত্রীবাহী সুপার বাসে অবৈধ ভাবে সুপারি পাচার। ঘটছে দুর্ঘটনা। মানুষের দূর্ভোগ বাড়ছে। প্রশাসনের সামনে দিনের পর দিন এই ঘটনা ঘটে চলছে। অথচ প্রশাসন নির্বিকার।
কিছু দিন বন্ধ থাকলেও আবার  পরিবহন বিভাগ ও পুলিশ প্রশাসনের চোখের সামনেই করিমগঞ্জ থেকে গুয়াহাটিগামী প্রতিটি যাত্রীবাহী নাইট সুপারে নিত্য পাচার হচ্ছে শত শত সুপারির বস্তা। ইদানিং করিমগঞ্জ, নিলামবাজার,ভাঙ্গা বাজার,বদরপুর থেকে প্রায় প্রতিটি যাত্রীবাহী সুপার বাসে অবৈধ ভাবে সুপারির বস্তা বহন করছে কোন কোন যাত্রীবাহি সুপার। প্রতিবাদ করলে চালক ও সহকারীর অশ্রাব্য গালাগাল ও শাসানি শুনতে হয় যাত্রীদের।। বিগত দিনে মেঘালয়সোনাপুরে, বারবার যাত্রীবাহী সুপারগুলিতে ওভার লোড থাকায় দুর্ঘটনায় কত জনের প্রাণহানি হয়েছে  কিন্তু নির্লজ্জ্য পরিবহন বিভাগ ও পুলিশ প্রশাসনের হুঁশ ফেরেনি ফেরেনি। দুর্ঘটনায় পর কিছু দিন লোক দেখানো চেকিং শুরু করে তারপর আবার বন্ধ  হয়ে যায়। এখন আবার যাত্রীবাহি  সুপার বাসে অবৈধ ভাবে সুপারি পাচার আরও কত দূর্ঘটনা ডেকে আনবে জানা নেই।  ট্রাফিক  পুলিশের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসের কারণে  ০৬ নং জাতীয় সড়কে এখনো  নাইট সুপারে বাসে  নিত্য সুপারি পাচার রমরম করে চলছে।  নিয়মিত চেক করার পরও সুপারি ভর্তি এতো গাড়ি রাস্তায় চলে কি করে?  অবশ্যই এর নেপথ্যের রহস্য কী

No comments

Powered by Blogger.