Header Ads

আসন্ন প্রজাতন্ত্র দিবস : জল ও স্থল পথের সুরক্ষা ব্যবস্থার ওপর পুলিশের কড়া নজর



দেবযানী, গুয়াহাটি
 সমাগত প্রজাতন্ত্র দিবস। আসন্ন প্রজাতন্ত্র দিবস উপলক্ষে সমগ্র রাজ্যতে  সুরক্ষা ব্যবস্থার ওপর  বিশেষ নজর হয়েছে ।প্রজাতন্ত্র দিবসের জন্য হাতে মাত্র দুটো দিন বাকি রয়েছে ।রাজধানী গুয়াহাটি সহিত সীমান্তবর্তী সমস্ত স্পর্শকাতর এলাকাগুলোতে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে এর সাথে পুলিশের টহল দারীও জোরদার করা হয়েছে।  
প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে বৃহস্পতিবার গুয়াহাটি রেলস্টেশনে উদ্ধার ৩২০ রাউন্ড পয়েন্ট ৩২ পিস্তলের সজীব গুলি ।বৃহস্পতিবার সকালে গুয়াহাটি রেল স্টেশনে রেল পুলিশ (আর পি এফ )আর সিআরপিএফ এর সংযুক্ত অভিযানে কামরূপ এক্সপ্রেসের এস ১ কামরা থেকে উদ্ধার করা হয় পিস্তল সহিত গুলি। প্রাপ্ত তথ্য অনুসারে রেলপুলিশ অভিনন্দন কুমার নামে একজনকে গ্রেফতার করেছে ।সে পিস্তলসহ গুলিগুলি নিয়ে ডিমাপুর থেকে হাওড়া যাচ্ছিল।পুলিশ অভিনন্দন কে গ্রেফতার করে তদন্ত শুরু করেছে।
ওদিকে রাজধানী গুয়াহাটির সমস্ত রেল স্টেশন ,বিমানবন্দরের তল্লাশি অভিযান জোরদার করেছে পুলিশ।প্রতিটি যান বহন পরীক্ষা করা হচ্ছে। এবং এর সাথে ট্রেন ও স্টেশন স্টেশন চত্বরে যাত্রীদের ব্যাগ ইত্যাদি পরীক্ষাও চলছে। রাজধানী গুয়াহাটির জল মার্গ ও স্থল  মার্গে পুলিশ বিশেষ নজর রাখছে। বৃহস্পতিবার জল পুলিশের একটি দল শরাইঘাট দুইটি সেতু সহিত  পাণ্ডু ঘাট  থেকে উত্তর গুয়াহাটি পর্যন্ত সমস্ত ঘাটগুলিতে জলপথে অভিযান চালায় ।ওদিকে সমস্ত রেলওয়ে স্টেশন, বিমানবন্দরে পুলিশি অভিযান জোরদার করা হয়েছে। প্রতিদিন যান বাহন  পরীক্ষা করা হচ্ছে ।এর সমস্ত ট্রেন ও স্টেশন চত্বরেও যাত্রীদের ব্যাগ অন্যান্য সামান্য জিনিসের পরীক্ষা চলছে। পুলিশের বক্তব্য যে জল বা স্থলপথে কোন উগ্রপন্থী বা  আতঙ্কবাদীরা প্রবেশ করে যাতে প্রজাতন্ত্র দিবসে কোন অপরাধ জনিত ঘটনা সংঘটিত করতে না পারে এর জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে ।এই অভিযান প্রজাতন্ত্র দিবস পর্যন্ত চলবে ।অর্থাৎ শান্তিপূর্ণভাবে প্রজাতন্ত্র দিবস পালনের দিনে লক্ষ্য রেখেছে পুলিশ প্রশাসন।

No comments

Powered by Blogger.