Header Ads

মাথায় তিলক লাগিয়ে মন্দিরে পৌঁছুলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, বললেন মোদী তৈরি করছেন ‘New India’ !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

এক সময় ব্রিটিশরা ভারতকে ছোট করার জন্য, হিন্দুদের ছোট করার জন্য, হিন্দু সংস্কৃতিকে অপমান করার জন্য উঠে পড়ে লাগতো। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন, এখন ব্রিটিশরা হিন্দু সেজে মন্দিরে ঘুরে বেড়াচ্ছে ! ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন শনিবার (৭ ই ডিসেম্বর, ২০১৯) লন্ডনের একটি হিন্দু মন্দিরে গিয়েছিলেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লন্ডনের স্বামীনারায়ণ মন্দিরে গিয়েছিলেন স্বামী মহারাজের ৯৮ তম জন্মদিন উপলক্ষে এবং ভারতীয়দের সম্বোধনও করেছেন। তিনি ব্রিটেনে ভারতবিরোধী ও হিন্দু বিরোধী মনোভাব রোধ করার আশ্বাস দেন এবং বলেন যে তাঁর দেশে বর্ণবাদের কোনও স্থান নেই। তিনি বলেন, ব্রিটিশ-ভারতীয় সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি আরো বলেন যে, ব্রিটেনে কুসংস্কার এবং বৈষম্যের কোনও স্থান নেই।

তিনি যে ভারতীয় সম্প্রদায়ের প্রশংসা করে বলেন মাত্র ২% ভারতীয় সম্প্রদায়ের মানুষ ইউকে-এর জিডিপিতে ৫.৫% এরও বেশি অবদান রাখে। তিনি ভিসার জন্য ইউরোপীয় ইউনিয়নকে অগ্রাধিকার দেওয়া সম্পর্কিত বিধি পরিবর্তন করার বিষয়েও কথা বলেছেন। জনসন তাঁর বান্ধবী ক্যারি সাইমন্ডসকে নিয়ে মন্দিরে গিয়েছিলেন। তিনি বলেন যে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে একটি নতুন ভারত গড়ার জন্য কাজ করতে চান। বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন হওয়ার কথা এবং এই পরিস্থিতিতে ভারতীয় সম্প্রদায়ের ভোট গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়।
ইংল্যান্ডের সর্বাধিক জনপ্রিয় স্বামীনারায়ণ মন্দির উত্তর-পশ্চিম লন্ডনের ন্যাসডেনে অবস্থিত। ৫৫ বছর বয়সী ব্রিটিশ প্রধানমন্ত্রী জানান, তিনি জানেন যে প্রধানমন্ত্রী মোদী একটি নতুন ভারত (New India) গড়ছেন। তাঁর সরকার মোদীর কাজকে পুরোপুরি সমর্থন করবে।
জনমত জরিপে জনসনের কনজারভেটিভ পার্টি বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে। তিনি পরোক্ষভাবে তীব্র ভারতবিরোধী লেবার পার্টির নেতাদেরও টার্গেট করেন। তিনি বলেন যে অতীতেও ভারতীয় সম্প্রদায় তার দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল।
স্বামীনারায়ণ মন্দির সম্পর্কে তিনি বলেছেন যে এটি হিন্দু সম্প্রদায়ের কাছ থেকে ব্রিটেনকে দেওয়া অমূল্য উপহার। লন্ডন এবং যুক্তরাজ্য এই মন্দিরকে দাতব্য প্রতিষ্ঠানের শীর্ষে রাখার জন্য সৌভাগ্যবান। এই সময়ের মধ্যে যুক্তরাজ্যের স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেলও উপস্থিত ছিলেন। তিনি ভারতীয় নারীদের মতোই শাড়ি পরেছিলেন।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.