Header Ads

CAA এর প্রতিবাদে রাস্তায় আগুন জ্বালানোদের ধিক্কার জানালেন সুপারস্টার রজনীকান্ত !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

CAA আইন নিয়ে কিছু লোকজন নিজেদের ক্ষোভ প্রতিবাদ প্রদর্শন করতে শুরু করেছে। যদিও দেশের বেশিরভাগ মানুষ এই আইনের সমর্থনে রয়েছে। সুপারস্টার রজনীকান্তও নিজের মতামত জানিয়েছেন। অন্যদিকে কিছু রাজনৈতিক ও মুসলিম সমাজের একাংশ CAA এর বিরুদ্ধে রাস্তায় নেমে দাবি করছে CAA-তে মুসলিমদেরও সামিল করা হোক। আসলে CAA-তে পাকিস্তান আফগানিস্তান ও বাংলাদেশ থেকে আগত হিন্দু, বৌদ্ধ,জৈন, পারসি, খ্রিস্টানদের নাগরিকত্ব দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু দাবি উঠছে পাকিস্তান ও বাংলাদেশ থেকে আগত মুসলিম ও রোহিঙ্গাদেরও নাগরিকত্ব দেওয়া হোক। এই দাবি নিয়ে বহু যায়গায় হৈচৈ শুরু হয়েছে। দেশের নানা প্রান্তে তীব্র অশান্তির পরিস্থিতি তৈরি হয়েছে।


অনেক জায়গায় লোকজনকে ভুল বুঝিয়ে রাস্তায় আন্দোলন করানো হচ্ছে। NRC নিয়ে মুসলিমদের ভুল বুঝিয়ে তাদের দেশ জুড়ে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ব্যাবহার করা হচ্ছে বলেও অভিযোগ আসছে। আসলে অনেকের ধারণা দেশে NRC হলে ১৯৭১ সালের ডকুমেন্ট চাওয়া হবে। এই ভুয়ো ধারণার জন্য অনেকে রাস্তায় নেমে ক্ষোভ প্রকাশ করছে। কিন্তু NRC’র জন্য সরকার অন্য ব্লু প্রিন্ট তৈরি করবে। অসমের NRC’র পক্রিয়া পুরো দেশে হবে না। দেশ জুড়ে NRC লাগুর আইন ভিন্ন হবে। দেশজুড়ে NRC হলে সাক্ষী দিয়েও নিজেকে নাগরিক প্রমাণ করার সুযোগ থাকবে বলে মনে করা হচ্ছে।
সুপারস্টার রজনীকান্তও এ বিষয়ে তার প্রতিক্রিয়ায় একটি টুইট বার্তায় এটি উল্লেখ করেছেন। রজনীকান্ত তাঁর অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে বলেছেন, “সহিংসতা ও দাঙ্গা কোনও সমস্যার সমাধান নয়। আমি ভারতের জনগণকে ঐক্যবদ্ধ থাকতে এবং ভারতের সুরক্ষা এবং স্বার্থের কথা ভাবতে বলব।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.