Header Ads

'১০০ দিনের ছুটি, সঙ্গে থাকছে হেল্থ কার্ড', বড়সড় ঘোষণা অমিত শাহের তরফে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

১০০ দিন তাঁরা পরিবারের সঙ্গে কাটাতে পারবেন। এমন ঘোষণা এলো দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে। এবার দেশের জওয়ানদের জন্য বড় ঘোষণা করলেন অমিত শাহ। তিনি এদিন সিআরপিএফ জওয়ানদের জন্য একগুচ্ছ ঘোষণা করেন। 

হেলথ কার্ড যাতে সমস্ত সিআরপিএফ জওয়ানর পান, তার আশ্বাসবাণী এদিন এসেছে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে। তিনি জানিয়েছেন, সেনা পরিবার ও আধাসেনার পরিবারকে তাঁর সরকার এবার হেল্থ কার্ড দিতে চলেছে।
১০০ দিনের ছুটির সুবিধা পেতে পারবেন এবার দেশের সমস্ত
সেনা কর্মীরা। সিআরপিএফ, বিএসএফ, এর আওতায় থাকা সমস্ত সেনা কর্মীরা এবার থেকে ১০০ দিনের ছুটি পাবেন। ফলে গোটা বছরে অন্তত ১০০ দিন তাঁরা নিজের পরিবারের সঙ্গে কাটাতে পারবেন।
কেন দেওয়া হল ১০০ দিন ছুটি? ব্যাখ্যা করলেন অমিত শাহ--অমিত শাহ জানান, 'যদি জওয়ানরা ৩৬৫ দিনের মধ্যে ১০০ দিন নিজের পরিবারের সঙ্গে কাটাতে পারেন, তাহলে তিনি সামাজিক কর্তব্য পালন করতে পারবেন। আমরা এইমস-এর সঙ্গে কথা বলে হেল্থ কার্ড ইস্যু করারও চেষ্টা করছি।'
অমিত শাহ এদিন জানিয়ে দিয়েছেন, সেনায় যাতে আরও দ্রুত প্রোমোশন সম্ভব হয়, তার ব্যবস্থা করার চেষ্টায় রয়েছে সরকার। ৩৫,০০০টি নতুন পোস্ট তৈরি করে সেনায় এবার দ্রুত প্রমোশনের বিষয়টিও নিশ্চিত করার বার্তা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.