Header Ads

বিজেপি প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেও সরে আসায়, বিনা প্রতিদ্বন্দ্বীতায় মহারাষ্ট্রের স্পিকার নির্বাচিত হলেন নানা পাটোল

 নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 1 ডিসেম্বর
মহারাষ্ট্র বিধানসভার স্পিকার পদে নিজেদের প্রার্থী হিসাবে বিজেপি কিসান কাঠোরের নাম ঘোষণা করেছিল।  শিবসেনা - এনসিপি ও কংগ্রেস জোটের প্রার্থী হিসাবে প্রাক্তন বিজেপি নেতা পরে কংগ্রেসের যোগ দিয়ে বিধায়ক হওয়া নানা পাটোলের নাম ঘোষণা করা হয় ।

কিন্তু, প্রোটেম স্পিকার দিলীপ ওয়ালসে পাটিল ঘোষণা করেন যে, প্রতিদ্বন্দ্বীতা থেকে কিসান কাঠোরের নাম তুলে নিচ্ছে বিজেপি । মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা দেবেন্দ্র ফডনবীশ কাঠোরের নাম তুলে নেওয়া নিয়ে বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বীতায় মহারাষ্ট্রের বিধানসভা স্পিকার নির্বাচিত হওয়াটা একটা ঐতিহ্য । এই ঐতিহ্যের  কথা ভেবে ও দলের অন্য বিধায়কদের অনুরোধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে নানা পাটোল স্পিকার  নির্বাচিত হওয়া নিয়ে বলেন , তিনি অত্যন্ত খুশি যে একজন কৃষকের সন্তান এই পদে নির্বাচিত হয়েছেন।



মহারাষ্ট্রের বিদর্ভ অঞ্চলের কুনবি সম্প্রদায় থেকে উঠে এসেছেন পাটোল। 2014 সালে যোগ দিয়েছিলেন বিজেপিতে । ওই সালেই লোকসভা নির্বাচনে হারিয়ে দিয়েছিলেন এনসিপি হেভিওয়েট প্রফুল প্যাটেলকে। নরেন্দ্র মোদীর সমালোচক পাটোল পরে বেরিয়ে আসেন বিজেপি থেকে এবং যোগ দেন কংগ্রেসে। চলতি বছরের লোকসভা নির্বাচনে লড়েছিলেন নাগপুর থেকে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করির  বিরুদ্ধে । কিন্তু জিততে পারেননি । মহারাষ্ট্রের এবারের বিধানসভা নির্বাচনে লড়েছিলেন সাকোলি থেকে । এই কেন্দ্রে পাটোল হারিয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশের খুব ঘনিষ্ঠ সহযোগী পরিণয় ফুকেকে।

No comments

Powered by Blogger.