Header Ads

রাজ্যস্তরে স্বরূপানন্দ আবৃতি প্রতিযোগীতা শিলচর অযাচক আশ্রমে

নয়া ঠাহর প্রতিবেদন, বিহাড়া : রবিবার শিলচরের বিলপার স্থিত অযাচক আশ্রমে অনুষ্ঠিত  লো রাজ্যস্তরের শ্রী শ্রী স্বামী স্বরূপানন্দ কবিতা আবৃতি প্রতিয়োগীতা। প্রতিয়োগীতায়  জেলাস্তর উত্তীর্ণ প্রতিযোগীরা অংশ গ্রহন করে। এতে কাছাড়, করিমগঞ্জ, হাইলাকান্দি সহ ডিমাহাসাও জেলার  বিভিন্ন স্থান থেকে আসা প্রতিযোগীরা অংশ গ্রহন করে। অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আকাশ বাণী কেন্দ্র শিলচরের সংবাদ পাঠক তথা শিক্ষিকা শান্তশ্রী সোম, শিক্ষক ও বাচিক শিল্পী দেবাঞ্জন মুখোপাধ্যায় ও প্রদীপ দাস। এদিন প্রথমে সংঘটনের পক্ষ থেকে আগত অতিথিদের উত্তরীয় ও উপহারাদির দ্বারা বরণ করা হয়। তারপর শুরু হয় মূল অনুষ্ঠান কবিতা আবৃতি প্রতিযোগীতা। এতে পাঁচটি গ্রুপেই প্রতিযোগীরা অংশ গ্রহন করেন।
এদিনের রাজ্যস্তরের প্রতিযোগীতায় 'ক' বিভাগে প্রথম হয় অত্যোত্তমা নাথ, দ্বিতীয় অদ্রিজা সেন ও তৃতীয় স্থান লাভ করে উপাসনা সাহা। 'খ' বিভাগে প্রথম স্থান দীপশিখা সেন, দ্বিতীয় সৌম্য দ্বীপ বিশ্বাস ও তৃতীয় হয় তৃষা সেনগুপ্ত । 'গ' বিভাগে প্রথম স্থান সুপ্রিয়া দাস, দ্বিতীয় করিশ্মা সরখেল ও তৃতীয় হয় বনশ্রী চন্দ। 'ঘ' বিভাগে প্রথম স্থান রাসমিনা বেগম, দ্বিতীয় স্বরূপা নাথ ও তৃতীয় স্থান লাভ করে মনীষ পুরকায়স্থ। 'ঙ' বিভাগে প্রথম স্থান অচিন্ত মজুমদার, দ্বিতীয় দেবাশিষ চন্দ ও তৃতীয় স্থান লাভ করে সুতপা নাথ। প্রতিযোগীতায় প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করা প্রতিযোগীদের হাতে সংসাপত্র পত্র তুলে দেন অতিথি শান্তশ্রী সোম ও অন্যরা। 
এদিন বিচারকের ভূকিকায় ছিলেন শিলচর আকাশ বাণী কেন্দ্রের সংবাদ পাঠক শান্তশ্রী সোম, দেবাঞ্জন মুখোপাধ্যায় ও প্রদীপ দাস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অখণ্ড সংঘটনের সর্বভারতীয় সাংস্কৃতিক সম্পাদক নবেন্দু নাথ, দক্ষিণ আসাম প্রান্তের সংঘটন সম্পাদক অমিতাভ দেব, কাছাড় জেলা সাংস্কৃতিক সম্পাদক সন্তুস কুমার দে, বড়খলা অঞ্চলের আঞ্চলিক সংঘটনের সহ সম্পাদক সমির নাথ, কল্যন নাথসহ অন্যরা। অনুষ্টানটি পরিচালনা করেন নবেন্দু নাথ। উল্লেখ্য আগামী জানুয়ারী মাসে হুজাই অযাচক আশ্রমে অনুষ্টিত হবে সর্বভারতীয় আবৃতি প্রতিযোগীতা। এতে সুধু প্রথম স্থানাধিকারীরাই অংশগ্রহন করবে বলে জানান সংঘটনের কর্মকর্তা সন্তুস কুমার দে। এদিকে বড়খলা অঞ্চল থেকে রাসমিনা বেগম 'ঘ' বিভাগে প্রথম স্থান লাভ করে সর্বভারতীয় স্তরের প্রতিযোগীতায় স্থান লাভ করায় বড়খলা অঞ্চল অখণ্ড সংঘটন সম্পাদক নিরুপম নাথ ও মৌসম দত্ত প্রতিযোগীতাকে অভিনন্দন জানিয়েছেন।

No comments

Powered by Blogger.