Header Ads

কোর্ট মিটিং-এর সভাপতিত্ব ! বদল করতে হবে সিদ্ধান্ত, হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত বদল করতে হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন সন্ধেয় তিনি টুইটে জানান, সোমবার বিশ্ববিদ্যালয়ের কোর্ট মিটিং-এ তিনি সভাপতিত্ব করবেন। এর আগে এগজিকিউটিভ কাউন্সিলকে তিনি বলেছিলেন সমাবর্তনে তাঁর হাজিরা থাকা নিয়ে আগেকার সিদ্ধান্ত প্রত্যাহার করুক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নবম কোর্টের দশম মিটিং-এর সভাপতিত্ব করবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। দুপুর দুটোয় বিশ্ববিদ্যালয়ে সেই বৈঠক হবে। বিষয়টি নিয়ে নিজেই টুইট করেছেন রাজ্যপাল।
এর আগে রাজ্যপালকে ছাড়াই সমাবর্তনের সিদ্ধান্ত নিয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে শনিবার বসেছিল এগজিকিউটিভ কাউন্সিলের বৈঠক। সেখানেই সিদ্ধান্ত হয়েছিল রাজ্যপালকে ছাড়াই হবে অনুষ্ঠান। বিশেষ সমাবর্তন না হওয়ায় রাজ্যপাল না এলেও হবে। সোমবার কোর্টের বৈঠকে এই সিদ্ধান্তে চূড়ান্ত শিলমোহর দেওয়ার কথা ছিল।
রাজ্যপালের অভিযোগ ছিল উপাচার্য শুধু নামেই রয়েছেন। কিন্তু শিক্ষার রাজনীতিকরণ হয়েছে। তিনি ছাত্রছাত্রীদের ভবিষ্যত বাঁচাবেন বলেও মন্তব্য করেন। রাজ্যপাল এও বলেন, তিনি চান না, তাঁর পদের ক্ষমতার সম্পূর্ণ প্রয়োগ করতে।
ক্ষোভপ্রকাশ করে রাজ্যপাল বলেন, শুধু বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানই নয়, প্রশাসনের অঙ্গুলিহেলনে গতমাসে তাঁর বহু অনুষ্ঠান বাতিল হয়ে গিয়েছে। অনুষ্ঠান প্রস্তুতির একেবারে শেষ পর্যায়ে গিয়ে আয়োজকদের হুমকি দেওয়ার অভিযোগ করেছিলেন রাজ্যপাল।

No comments

Powered by Blogger.