Header Ads

পুরসভা ও পরকর্মীদের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী-অর্থমন্ত্রী দ্বারস্থ সারা আসাম পুর কর্মকর্মী সংস্থা

নয়া ঠাহর প্রতিবেদন, বদরপুর : পুরসভা ও পুরকর্মীদের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রী এবং অর্থমন্ত্রীর দ্বারস্থ হবেন ব্রিটেনের নর্থইস্ট এনআরআই ওভারসিজ সিটিজেন অব ইন্ডিয়া ও পার্সন অব ইন্ডিয়ান ওরিজিনের চেয়ারম্যান পবিত্র রঞ্জন রায়। রবিবার বদরপুর টাউন কমিটিতে  অল আসাম সিভিক বডিজ ওয়ার্কার্স বেডারেশনের পক্ষ থেকে  আয়োজিত এক  সম্বর্ধনা অনুষ্ঠানে তিনি এই প্রতিশ্রুতি দেন। পুরকর্মীদের সমস্যা নুতন কিছু নয়। জন্মলগ্ন থেকেই নাগরিকদের সঙ্গে সরাসরি সম্পর্ক থাকা এই বিভাগে সমস্যার শেষ নেই। কর্মীরা নয় মাসে ছয় মাসে বেতন পান। প্রয়োজনীয় অর্থের অভাবে বাচ্চাদের উচ্চ শিক্ষা দেওয়া সহ অনেক সাধই অপূর্ণ থাকে। বেতনের অভাবে দিন গুজরান ও অনেক সময় অসম্ভব হয়ে পড়ে। এই অবস্থায় শহরে পানীয় জল সরবরাহ থেকে নর্দমা সাফাই কর আদায়  সহ অন্যান্য কাজ করে যেতে হয়। সরকারি কাজ নয় তাই বেতনেরও কোন ঠিক নেই। 
২০১৩ সালে ক্যাবিনেট মিটিংয়ে পুরকর্মীদের সরকারিকরণের প্রস্তাব পাস হলেও বাস্তবায়ন হয়নি। এরমধ্যে সরকার পাল্টেছে। নুতন সরকার বলছে আগের সরকারের সিদ্ধান্ত বাতিল। আবার নুতন করে প্রস্তাব আনতে হবে। অর্থাৎ সমস্যা আবার বিশ বাঁও জলে। দীর্ঘ দিন ধরে পুর কর্মীদের নানা সমস্যা নিয়ে সরব হওয়া পবিত্র রঞ্জন রায় কর্মী সমস্যা নিয়ে উপর মহলে যাওয়ার প্রতিশ্রুতি দেন। করিমগঞ্জের সুসন্তান পবিত্রবাবু দীর্ঘ বছর ধরে লন্ডন প্রবাসি। প্রতিষ্ঠিত ব্যবসায়ী। সমাজসেবা করা তার নেশা ।বিদেশে থাকলেও নাড়ির টান যায়নি। সময় পেলেই জন্মস্থানে চলে আসেন। এখানকার স্থানীয় সমস্যাগুলি দিসপুর পর্যন্ত পৌছানোর চেষ্টা করেন।  প্রচার বিমুখ এই ব্যাক্তি আগেও তাদের সমস্যা সরকারের গোচরে নিয়ে গেছেন বলে জানালেন পুরকর্মীরা। এবার লম্বা সময়ের ছুটি নিয়ে এসেছেন। থাকবেন বছর দুয়েক। 
এদিন দুই নম্বর ওয়ার্ড কমিনার সিতাংশু রায় চার নম্বরের অনিতা বরুয়া তিন নম্বর ওয়ার্ড কমিশনারের প্রতিনিধি শ্রীকান্ত রায় - প্রত্যেকেই বদরপুর টাউন কমিটির বিভিন্ন সমস্যা পবিত্রবাবুর সামনে তুলে ধরেন। রাজনৈতিক মহলে তার প্রভাবকে কাজে লাগিয়ে পুর সমস্যা সমাধানে তার আগ্রহকে স্বাগত জানান তাঁরা। এদিন অন্যান্যদের মধ্যে সারা আসাম পুর কর্মচারী সংস্থার জোনাল কমিটির সহ সম্পাদক সজলেন্দু দাস সুপ্রীয় দেব চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.