Header Ads

তৃণমূলকে রুখতে বাম-কংগ্রেসকে সমর্থন বিজেপির, ফের ভোটের দামামা বাংলার বুকে !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

তৃণমূলকে রুখতে এবার বাম-কংগ্রেস জোট প্রার্থীকে সমর্থন করল বিজেপি। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে সম্প্রতি উপনির্বাচন হল। এই নির্বাচনে বিজেপি হারের পর হেমতাবাদের হাই মাদ্রাসা পরিচালসন সমিতি নির্বাচনে তৃণমূলকে রুখতে বিজেপি সমর্থন করল বাম-কংগ্রস প্রার্থীকে। তবে বিজেপি নেতৃত্বের তরফে এই সমর্থনের কথা অস্বীকার করা হযেছে।
এদিন হেমতাবাদে ভোগ্রাম হাই মাদ্রাসা পরিচালন সমিতির নির্বাচন ছিল। এই নির্বাচন বিজেপি কোনও প্রার্থী দেয় নি। তৃণমূলের প্রার্থীর সঙ্গে লড়াই বাম-কংগ্রেস জোট প্রার্থীর। বিজেপির সমর্থন রয়েছে বাম-কংগ্রেস প্রার্থীর দিকে। কারণ উপনির্বাচনে হারের পর তৃণমূলকে হারাতে বদ্ধপরিকর তারাও। সেই কারণেই এই পন্থা অবলম্বন করেছে বিজেপি। 

লোকসভায় জিতে উপনির্বাচনে বিজেপি এই এলাকায় পিছিয়ে পড়েছে এনআরসি নিয়ে প্রচারের ফলে। লোকসভায় ভালো ফল করলেও উপনির্বাচনে হার মানতে হয়েছে। সংগঠনও দু্র্বল হয়েছে এনআরসি আতঙ্কের ফলে। এই নির্বাচনে তাই প্রার্থী খুঁজতে হিমসিম খেতে হয়েছে। তবে বাম-কংগ্রেসকে সমর্থনের প্রশ্ন নেই বলে জানিয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। সমর্থকদের যাকে খুশি ভোটদানের বার্তা দেওয়া হয়েছে।
উল্লেখ্য, কালিয়াগঞ্জ থেকে লোকসভায় ৫৭ হাজার ভোটের লিড নিয়েছিল বিজেপি। এবার উপনির্বাচনে সেই বিপুল ভোটের ব্যবধান মুছে ২ হাজার ৪১৮ ভোটে জয়ী হয় তৃণমূল প্রার্থী। বিজেপিকে হার মানতে হয় এই কেন্দ্রে। এখানে জয়ের ব্যাপারে নিশ্চিত ছিল বিজেপি। এই হার যে এনআরসির ফলে, তা স্বীকার করে নেন বিজেপি প্রার্থীও।

No comments

Powered by Blogger.