Header Ads

উত্তরপ্রদেশে দাঙ্গাকারীদের সম্পত্তি সিল করা শুরু করল যোগী সরকার

 নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 22 ডিসেম্বর
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘোষণা করেছিলেন, উত্তরপ্রদেশের দাঙ্গাকারীদের সম্পত্তি সিল করবে সরকার । আদিত্যনাথের ঘোষণার পর এবার দাঙ্গাকারীদের চিহ্নিত করে তাদের সম্পত্তি সিল করা শুরু করল যোগী প্রশাসন।


যোগী আদিত্যনাথ ঘোষণা করেছিলেন,  প্রতিবাদের নামে যারা সম্পত্তি নষ্ট করছে, তাদের সম্পত্তি বিক্রি করে ক্ষতির অঙ্ক মেটানো হবে । প্রশাসনের এই কড়া পদক্ষেপের পরও প্রতিবাদ থামার লক্ষণ নেই আপাতত । যোগী রাজ্যের রামপুরে প্রতিবাদ সংঘর্ষে আরও একজনের মৃত্যু হয়েছে শনিবার । কানপুরে নতুন করে  সংঘর্ষ হয়েছে । এখনও অবধি নাগরিকত্ব সংশোধন আইনের প্রতিবাদে সংঘর্ষের জেরে ১৫ জনের মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশে।

সম্পত্তি সিল করা নিয়ে, ২০১৮ সালের ১ অক্টোবর শীর্ষ আদালতের দেওয়া এক রায়কে হাতিয়ার করেছে যোগী সরকার । শীর্ষ আদালত বলেছিল, কোনও ব্যক্তি সরকারি সম্পত্তি নষ্ট করলে তাকেই সেই ক্ষতিপূরণ  দিতে হবে ।

এদিকে চলতি বিক্ষোভে গুলি চালানোর অভিযোগ উড়িয়ে দিয়েছে উত্তরপ্রদেশের পুলিশ । শনিবারও এক শীর্ষ পুলিশ কর্তা দাবি করেছেন, গত ৩৬ ঘন্টায় পুলিশ কোন গুলি চালায়নি । হামলাকারীদের মৃত্যু হয়েছে নিজেদের মধ্যে গুলি বিনিময়ের ফলে । সাফাই হিসাবে ওই পুলিশ কর্তা ময়নাতদন্তের রিপোর্টের কথা তুলে ধরেন।

No comments

Powered by Blogger.