Header Ads

অমিতাভ বচ্চন পেতে চলেছেন দাদাসাহেব ফালকে সম্মান !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

কিংবদন্তি অভিনেতা ও বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন দাদাসাহেব ফালকে উপাধিতে ভূষিত হতে চলেছেন। সোমবার দিল্লিতে অনুষ্ঠিত হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠান। উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু এই পুরস্কার প্রদান করবেন বলে জানা গিয়েছে। 


বছরের সেরা পুরস্কার প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে বিজ্ঞান ভবনে। কেন্দ্রের তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর জতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
রীতি অনুযায়ী বিজয়ীদের হাতে জাতীয় পুরস্কার তুলে দেওয়ার কথা রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। কিন্তু সূত্রের খবর, অনুষ্ঠান শেষে বিজয়ীদের সঙ্গে চা–পর্বে যোগ দেবেন তিনি।
প্রসঙ্গত, ২০১৮ সালে রাষ্ট্রপতির হাত দিয়ে কিছু পুরস্কার দেয়া হয় এবং পুরস্কার প্রদানের অনুষ্ঠানকে দু’‌টি পর্বে ভাগ করা হয়েছিল। প্রথম পর্বে পুরস্কার দেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ও রাজ্যবর্ধন সিং রাঠোর। রাষ্ট্রপতি দ্বিতীয় পর্বে এসে পুরস্কার প্রদান করেন। তা নিয়ে চলচ্চিত্র শিল্পমহলে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছিল। বিতর্ক এড়াতেই এবারে রাষ্ট্রপতির এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে !
৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয় এ বছরের আগস্টে। যেখানে গুজরাটি ছবি '‌হেলারো’‌ শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার পাবে। অন্যদিকে, ভিকি কৌশল ও আয়ুষ্মান খুরানা উরি ও অন্ধাধুন সিনেমার জন্য যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাবেন। তেলেগু ছবি '‌মহান্তি’‌র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাবেন কীর্তি সুরেশ। উরি ছবির পরিচালক আদিত্য ধরকে দেওয়া হবে শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার।

No comments

Powered by Blogger.