Header Ads

মোদীকে অমিত শাহের থেকে আলাদা করলেন ! কে ঠিক, কে ভুল, মানুষ বিচার করবে, বললেন মমতা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর থেকে আলাদা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি বলেন, দেশব্যাপী এনআরসি নিয়ে দুজনের বক্তব্য বিপরীত ধর্মী। এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তিনি যা বলেছেন, প্রকাশ্যে বলেছেন। আর কে ঠিক, কে ভুল, তা মানুষ বিচার করবে বলে মনে করেন তিনি। 


দিল্লির রামলীলা ময়দান থেকে এদিন দীর্ঘ ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকে তিনি বলেন, এনআরসি নিয়ে কোনও পদক্ষেপ নেয়নি সরকার। যা করার অসমের ক্ষেত্রে করেছে সুপ্রিম কোর্ট। অমিত শাহ এনআরসি নিয়ে বলেছিলেন সারা দেশে এনআরসি হবে।
নির্দিষ্ট কোনও ধর্মের ভিত্তিতে কাউকে জাতীয় নাগরিক পঞ্জী বা এনআরসি থেকে বাদ দেওয়ার বিধান নেই। নাগরিকত্ব সংশোধনী বিলের থেকে এনআরসি সম্পূর্ণ আলাদা। সংসদে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার আগে এমনটাই বলেছিলেন অমিত শাহ।
এদিন মোদী ও অমিত শাহের এই বক্তব্যই তুলে ধরেন মমতা বন্দ্যোপাধ্যায়। দেশব্যাপী এনআরসি নিয়ে মোদী ও অমিত শাহের বক্তব্য বিপরীত ধর্মী। প্রধানমন্ত্রীর উল্টো বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ভারতের মূল ভাবধারাকে ভাগ করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যা বলেছেন, প্রকাশ্যে বলেছেন। আর মানুষ বিচার করবে, কে ঠিক, কে ভুল। টুইটারে মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের।
এদিন রামলীলা ময়দান থেকে মোদী বলেন, মমতা দিদি তো সিধা কলকাতা থেকে রাষ্ট্রসংঘে পৌঁছে গিয়েছেন ! এদিন মোদী গত বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই গণভোটের দাবি সংক্রান্ত বক্তব্যকেই তুলে ধরে কটাক্ষ করেন।
এদিন প্রধানমন্ত্রী বলেন, দিদি আপনার হল টা কী? এত ভয় কিসের। বাংলার জনতার ওপর কি আর ভরসা নেই, এ প্রশ্নও করেন মোদী ! প্রধানমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে মোদী বলেন, আপনি কাদের সমর্থন ও কাদের বিরোধিতা করছেন, তা সবাই দেখছে ও বুঝতেও পারছে !

No comments

Powered by Blogger.