Header Ads

ক্যাবের বিরোধীতায় মিছিল শিলঙে। পুলিশ - জনতা খন্ডযুদ্ধ রাজভবনের কাছে।


নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 13 ডিসেম্বর 



Picture Credit : TNT

কনফেডারেশন অফ মেঘালয়া সোসিয়েল অর্গানাইজেশনের  ( কমসো ) ডাকে ক্যাব বিরোধী মিছিলে প্রচুর লোক যোগ দেন আজ শিলঙে। মিছিল থেকে রাজ্যে ইনার লাইন পারমিট  ( আইএলপি ) চালুর দাবি ওঠে ।

শিলঙের মটফ্রান পয়েন্ট থেকে শুরু হয় মিছিল । শিলঙের বুচার রোড , রাইনো পয়েন্ট , সিভিল হাসপাতালের সড়ক ধরে আইজিপি পয়েন্ট হয়ে জমায়েত হয় অতিরিক্ত সচিবালয়ের পার্কিং লটে।

মিছিল থেকে স্লোগান ওঠে  " নো ক্যাব, ইয়েস আইএলপি "। মেঘালয়া রেসিডেন্ট সেফটি এন্ড সিকিউরিটি অ্যাক্ট - চালুর দাবি ওঠে মিছিল থেকে ।

শেষদিকে কিছু বিক্ষোভকারী সুরক্ষা বলয় ভেদ করে রাজভবনের মূল ফটকের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয় । একসময় বাধ্য হয়ে কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ ।

এদিকে জয়ন্তিয়া পাহাড় থেকে খবর পাওয়া গেছে, জোয়াইতে থাকা মেঘালয়া ট্রান্সপোর্ট করপোরেশনের ভবনে আগুন ধরিয়ে দেয় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা ।

শুক্রবার শিলঙে পুলিশের সঙ্গে সংঘর্ষে 63 জন আহত হয়েছেন। এদের মধ্যে 10 জনের আঘাত গুরুতর হওয়ায় তাদের শিলং সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের শিলং সফর বাতিল করা হয়েছে । রবিবার নর্থ - ইস্ট পুলিশ একাডেমিতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল অমিত শাহের । অনুমান করা হচ্ছে, শিলঙের ক্যাবিনেট পরবর্তী পরিস্থিতির জেরেই এই সফর বাতিল করা হয়েছে

No comments

Powered by Blogger.