Header Ads

উন্নাওয়ে মৃত্যু হল নির্যাতিতার, ফ্রার্স্ট ট্র‍্যাক আদালতে হবে তদন্ত, আশ্বাস যোগী সরকারের


য়া ঠাহর ওয়েব ডেস্কঃ মৃত্যুর কাছে হার মানল উন্নাওয়ের ধর্ষিতা তরুণী। বৃহস্পতিবার সকালে আদালতে যাওয়ার পথে ওই তরুণীকে জবরদস্তি টেনে ধান ক্ষেতে নিয়ে প্রথমে ধারাল অস্ত্র দিয়ে তার গায়ে কোপ বসায় দুষ্কৃতীরা। তারপর কেরসিন তেল ঢেলে গায়ে আগুন ধরিয়ে দেয়। মেয়েটির ৯০ শতাংশই জ্বলে গিয়েছিল। ঘটনার খবর পেয়ে ৫ অভিযুক্তকেই গ্রেফতার করেছে পুলিশ। 
ছবি, সৌঃ আন্তর্জাল
শুক্রবার মাঝরাতে দিল্লির সফদরজঙ হাসপাতালে তরুণীর মৃত‍্যু হয়। এর আগে উন্নাও কেস নিয়ে মুখ খোলেননি উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ। তরুণীর মৃত্যুর পর শনিবার সকাল সকাল সাংবাদিক বৈঠক করেন ইউপি-র মুখ‍্যমন্ত্রী। তিনি বলেন-' এর থেকে নৃশংস ঘটনা আর হতে পারে না। এ ঘটনা অত‍্যন্ত দুঃখজনক। ফার্স্ট ট্র‍্যাক আদালতে অভিযুক্তদের বিচার হবে।' তিনি আরও বলেন - অভিযুক্তদের কঠোরতম শাস্তি দেওয়া হবে।
এই কয়দিনের মধ্যে হায়দরাবাদে পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডী নামের তরুণীকে ধর্ষণ করে পুড়িয়ে মারার ঘটনা, পশ্চিমবঙ্গের মালদায় তরুণীকে পুড়িয়ে মারার ঘটনা, ইউপি-র উন্নাও য়ে ন‍্যায় পাবার আশায় সংগ্রাম করে আসা ধর্ষিতাকে পুড়িয়ে মারার ঘটনা একের পর এক ঘটনায় গোটা দেশ ক্ষোভে ফুঁসছে। বিশেষ করে উত্তরপ্রদেশের নৃশংস ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে বড় প্রশ্ন উঠেছে। পরিস্থিতির সুযোগে দলিত নেত্রী মায়াবতী গতকালই দাবি করেছেন-উন্নাওয়ের ঘটনায় অভিযুক্তদেরও এনকাউন্টার করে মারা হোক।
এইসব ঘটনায় স্বাভাবিক ভাবেই যোগী সরকারের কাছে চাপ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে কেসটি কোন দিকে মোর নেয় সেটাই এখন দেখার।

No comments

Powered by Blogger.