Header Ads

গুয়াহাটিতে কৃষক নেতা অখিল গগৈয়ের বাসভবনে তল্লাশি অভিযান চালাল এনআইএ

নয়া ঠাহর প্ৰতিবেদন, গুয়াহাটিঃ 
ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) বৃহস্পতিবার গুয়াহাটিতে কৃষক নেতা অখিল গগৈয়ের বাসভবনে তল্লাশি অভিযান চালাল। গুয়াহাটি পুলিশের সহযোগিতায় এনআইএ-র অফিসাররা এদিন সকাল সকাল অখিলের নিজরাপার এলাকার বাড়িতে ঢুকে তল্লাশি অভিযান চালান। ল্যাপটপ সমেত বিভিন্ন নথিপত্ৰ সিজ করে নিয়েছে পুলিশ।
ছবি, সৌঃ আন্তৰ্জাল

খ্ৰিস্টমাসের দিন অৰ্থাৎ বুধবারই বিকেলের দিকে তাঁকে গুয়াহাটিতে ফিরিয়ে আনা হয়। নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরুদ্ধে তীব্ৰ প্ৰতিবাদ করায় তাঁর বিরুদ্ধে একটা মামলা দায়ের করা হয়েছিল। গত ১২ ডিসেম্বর অসম পুলিশ তাঁকে গ্ৰেফতার করে। তারপর সেই মামলা এনআইএ-র হাতে তুলে দেওয়া হলে আদালত গগৈকে ১০ দিনের জন্য এনআইএ-র হেফাজতে পাঠিয়ে দেওয়ার নিৰ্দেশ দেয়।
কৃষক নেতা অখিল গগৈ মাওবাদী দলের সঙ্গে জড়িত থাকার সন্দেহে এনআইএ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়ে যায় বলে জানা গেছে।

এদিকে কৃষক নেতা অখিলের মুক্তির দাবিতে আগামী ২৭ ডিসেম্বর কৃষক-শ্ৰমিক উন্নয়ন পরিষদ এবং আরও অন্যান্য আঞ্চলিক দল সংগঠন মিলে যে অসম বনধের ডাক দিয়েছিল তা পিছিয়ে ৩০ ডিসেম্বর করেছে। ছাত্ৰছাত্ৰীদের পরীক্ষার জন্য বনধের দিন পিছিয়ে দেওয়া হয়েছে বলে এক প্ৰেস বিবৃতিতে জানিয়েছে সংগঠনটি।

No comments

Powered by Blogger.