Header Ads

হিন্দুদের সবকিছু থেকে বঞ্চিত করা হয় পাকিস্তানে, জানালেন শোয়েব আখতার !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার পাকিস্তানের প্রকৃত পরিস্থিতি সম্পর্কে চাঞ্চল্যকর মন্তব্য করেছেন। শোয়েব আখতার পাকিস্তানের প্রাক্তন লেগ-স্পিনার দানিশ কানারিয়াকে নিয়ে এক চরম সত্য প্রকাশ করেছেন। একটি টিভি শোতে শোয়েব বলেছেন, “দানিশ হিন্দু ছিল। এই কারণে তার প্রতি অন্যায় করা হতো। তিনি কেন আমাদের সাথে খাবার খান তা নিয়ে কিছু খেলোয়াড় আমাকে প্রশ্ন করত”‘! ‘গেম অন হাই’ শিরোনামের এই আড্ডায় শোয়েবের সাথে ছিলেন প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ এবং প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যান অসীম কামালও। অনুষ্ঠানের হোস্টিং করছিলেন ক্রিকেট বিশেষজ্ঞ ডাঃ নুমান রিয়াজ।


আলোচনার সময় লতিফ বলেন, “বোলাররা আমাদের দেশে অবিচারের শিকার হয়েছে। খেলোয়াড়কে তার রেকর্ড দেখে পরিচয় দেওয়া হয়। যার কাছে যত সংখ্যক উইকেট বা মোট রান তার কদর বেশি। স্টিভ এবং শেন ওয়ার্নের উদাহরণ নিন। ব্যাটসম্যানরা আমাদের বোলারদের ভয় পেতেন কিন্তু অন্য দেশের বোলারদের দিকে তাকান। তিনি ৬০০ বা ৭০০ উইকেট নিয়ে বসে আছেন। সায়েদ আনোয়ার একজন অসাধারণ খেলোয়াড় ছিলেন। তিনি ইনজামাম ও ইউনিস খানের চেয়ে ভাল ছিলেন।
শোয়েব আখতার বলেন, আমাদের দেশের টিম ড্রেসিংরুমেই নষ্ট হয়ে গেছে। ড্রেসিংরুমে হিন্দু খ্রিস্টান খেলোয়াড়দের সাথে খারাপ ব্যাবহার করা হতো বলে জানান শোয়েব আখতার। শোয়েব আখতার বলেন আমার সঙ্গে এই নিয়ে অনেকবার অন্য খেলোয়াড়দের সাথে ঝামেলা হয়ে গেছে। কারণ তারা হিন্দু খেলোয়াড়দের সাথে এক সঙ্গে না খাওয়ার কথা বলতো। শুধু এই নয়, পাকিস্তানের ক্রিকেট বোর্ড হিন্দু খেলোয়াড়দের ক্রেডিটকে প্রকাশ করতো না।
শোয়েব আখতার বলেন, দানিশ কানারিয়া বহুবার আমাদের ম্যাচ জিতিয়েছেন। কিন্তু ক্রেডিট আমাকে ও অন্য প্লেয়ারদের দিয়ে দেওয়া হতো। এটা আমার খুবই খারাপ লাগতো। শুধুমাত্র ধর্মের জন্য একজন খেলোয়াড়কে তার প্রাপ্ত সন্মান দেওয়া হতো না। ইউসুফ যোহান পাকিস্তানের খ্রিস্টান খেলোয়াড় ছিল। তাকেও এইভাবে তার প্রাপ্ত ক্রেডিট থেকে বঞ্চিত করা হতো বলে জানান শোয়েব আখতার !

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.