Header Ads

নাগরিকত্ব বিলে শিয়া মুসলিমদেরও অন্তৰ্ভূক্তির দাবি উত্তরপ্ৰদেশ শিয়া সেন্ট্ৰাল ওয়াকফ বোৰ্ডের, স্বরাষ্ট্ৰমন্ত্ৰীকে চিঠি বোৰ্ডের

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে তোলপাড় গোটা দেশ। তার মধ্যেই এই বিলে প্ৰতিবেশী দেশে নিপীড়িত শিয়া মুসলিমদেরও অন্তৰ্ভূক্ত করার দাবি তুলল উত্তরপ্ৰদেশ শিয়া সেন্ট্ৰাল ওয়াকফ বোৰ্ড। 
 ছবি, সৌঃ আন্তৰ্জাল

এ ব্যাপারে সরাসরি কেন্দ্ৰীয় স্বরাষ্ট্ৰমন্ত্ৰী অমিত শাহের কাছে চিঠি দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান ওয়াসিম রিজভি। চিঠিতে বলা হয়েছে- পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান তো বটেই, সিরিয়া, সৌদি আরব এবং কেনিয়া সহ সমস্ত সুন্নি সংখ্যাগরিষ্ঠ দেশে শিয়া সম্প্ৰদায়ের মানুষেরা অত্যাচারের শিকার হচ্ছে। প্ৰতিদিনই কেউ না কেউ খুন হচ্ছেন। তাই শিয়া সম্প্ৰদায়কেও নাগরিক সংশোধনী বিলের অন্তৰ্ভূক্ত করা হোক। সোমবার সংসদে নাগরিকত্ব বিল নিয়ে তৰ্ক বিতৰ্ক চলাকালীন সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন- মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলিতে মুসলিমরা নিপীড়নের শিকার হন না। তাই বিলে তাঁদের অন্তৰ্ভূক্ত করা হয়নি। তবে তিনি এও বলেন- প্ৰতিবেশী দেশ থেকে কোনও মুসলিম যদি ভারতের নাগরিকত্ব পেতে আবেদন করেন তা পৰ্যালোচনা করে দেখা হবে।

No comments

Powered by Blogger.