Header Ads

'নেসো'- র বনধ চলাকালীন অপ্রীতিকর ঘটনা শিলঙে

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 10 ডিসেম্বর
উত্তর - পূর্বের ছাত্র সংগঠনগুলির নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধীতা করে ডাকা ১১ ঘন্টার বনধে ব্যাপক সাড়া পড়েছে মেঘালয় জুড়ে । দোকানপাট, বাজার, অফিস সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল মঙ্গলবার । রাজধানী শিলঙে বনধ চলাকালীন যানবাহন চলাচল করতে দেখা যায়নি। পথঘাট ছিল শুনশান ।

শিলঙের কিছু এলাকায় রাস্তার মাঝখানে টায়ার জ্বলতে দেখা গেছে । গাড়ি ভাঙচুরের খবর পাওয়া গেছে শিলঙে । পুলিশের একটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে । ব্যক্তিগত মালিকানাধীন কিছু গাড়িতে ভাঙচুর চালানো  হয় ।

মেঘালয়ের তুরার এনপিপি সাংসদ আগাথা সাংমা এই বিলকে সমর্থন করেছেন । যদিও এই বিলের আওতার বাইরে উত্তর - পূর্বকে রাখার আবেদন জানিয়েছেন তিনি ।

শিলঙে রাজ্য পুলিশ ও সিআরপিএফ জওয়ানদের টহলরত অবস্থায় দেখা গেছে । পূর্ব খাসি পাহাড় জেলার পুলিশ সুপার ক্লডিয়া লিঙ্গুয়া জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে । তারা পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখছেন ।

বিকেলের দিকে শিলঙের মটফ্রান এলাকা থেকে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধীতায় মিছিল বের করা হয় । মিছিল থেকে শুধু বিলের বিরোধীতায় করা হয়নি, রাজ্যে ইনার লাইন পারমিট চালুর দাবিও উঠে ।

রাজ্যের শাসকজোটের প্রধান শরিক ন্যাশনাল পিপলস পার্টির  ( এনপিপি ) সভাপতি ও মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এখনও অবধি লোকসভায় বিল পাশ হওয়ার পর কোন বক্তব্য জানাননি । তবে দলের একমাত্র সাংসদ আগাথা সাংমা বিলকে সমর্থন করার অনেকটা স্পষ্ট হয়ে গেছে এনপিপির মতামত বলে রাজনৈতিক মহলের মত।
বিলকে সমর্থন করায় গারো পাহাড়ের বিভিন্ন জায়গায় আগাথার কুশপুতুল দাহ করে বিভিন্ন সংগঠন ।

No comments

Powered by Blogger.