Header Ads

সাগরে ঢুকে পড়েছে সুপার সাইক্লোন ‘বুলবুল’, উপকূলবর্তী সুন্দরবনে তাণ্ডবলীলা শুরু !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 

গঙ্গাসাগরে ঢুকে পড়েছে ঘূর্ণিঝড় 'বুলবুল'। বাংলার উপকূলে শুরু হয়ে গেল তাণ্ডবলীলা। হাওয়া অফিস জানিয়েছে, 'বুলবুল' সাগর ও বকখালির মধ্যে অবস্থান করছে। প্রবল শক্তি নিয়ে কিছুক্ষণের মধ্যেই তা আছড়ে পড়বে এপার বাংলার সুন্দরবন আর ওপার বাংলার খেপুপাড়ার মধ্যবর্তী উপকূলে। ঝড়ের গতিবেগ থাকবে ১২০ কিলোমিটার।


ঘূর্ণিঝড় গঙ্গাসাগরের ঢুকে পড়ায় দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ঝড়়ের প্রকোপ বেড়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উড়ে গিয়েছে বাড়ির চাল। গাছও ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি। প্রশাসন সূত্রে জানানো হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে।
মুখ্যমন্ত্রী নবান্নের কন্ট্রোল রুমে বসে নজরদারি চালাচ্ছেন। জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন। তিনি জানিয়েছেন, ভয়ের কিছু নেই। আমরা ইতিমধ্যেউ দেড় লক্ষ মানুষকে সরিয়ে নিয়েছিল নিরাপদ জায়গায়। সতর্কতা মেনে চলুন। প্রশাসন তৈরি রয়েছে। কোনও বিপদ হবে না।
নবান্ন সূত্রে জানানো হয়েছে, ইতিমধ্যে প্রশাসন দক্ষিণ ২৪ পরগনা থেকে ৫ হাজার, উত্তর ২৪ পরগনা থেকে ৪৩ হাজার, পূ্ব মেদিনীপুর থেকে ৫৫ হাজার, পশ্চিম মেদিনীপুর থেকে ১ হাজার, হুগলিতে সাড়ে ৯ হাজার, হাওড়ায় সাড়ে ১০ হাজার ও কলকাতা থেকে আড়াই হাজার জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।
মুখ্যমন্ত্রী এদিন বলেন, অযথা আতঙ্ক ছড়াবেন না। ঘূ্র্ণিঝড় মোকাবিলায় প্রশাসন তৈরি আছে। আমরা সমস্তরকম পদক্ষেপ নিয়েছি। আধিকারিক থেকে দফতরের কর্মীরা সবাই তৎপর এই দুর্যোগ মোকাবিলায়। আমরা সবাইকে নিরাপদ রাখব। কারও বিপদ আসতে দেব না।

No comments

Powered by Blogger.