Header Ads

বিজেপিকে সরকার গঠনের আমন্ত্রণ জানালেন মহারাষ্ট্রের রাজ্যপাল !!

বিশ্বদেব চট্টোপাধ্যায় 


গতকাল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেন। ফড়নবিশ আর রাজ্যের অন্যান্য মন্ত্রীরা শুক্রবার রাজভবনে গিয়ে রাজ্যপাল ভগত সিং কোশায়ারির সাথে সাক্ষাৎ করে ইস্তফা দেন। যদিও তাঁকে আপাতত কার্যনির্বাহী মুখ্যমন্ত্রী হিসেবে কাজ করার নির্দেশ দিয়েছিলেন খোদ রাজ্যপাল। রাজ্যের জোট সঙ্গি শিবসেনার বিরুদ্ধে অভিযোগ এনে ফড়নবিশ বলেন যে, শিবসেনার তরফ থেকে বেশ কয়েকবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে টিপ্ননি করা হয়েছে, যেটা মানার মত নয়।



উনি গতকাল বলেছিলেন, বিরোধীরা যদি আমাদের সমালোচনা করে, তাহলে সেটা মানা যায়। কিন্তু শিবসেনার কেন্দ্রীয় সরকার নিয়ে কোন মন্তব্য সহ্য করার মতো না। ফড়নবিশ আরও বলেছিলেন, যদি আমরা জোটে থাকি আর শিবসেনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেই যায়, তাহলে আমরাও প্রশ্ন তুলবই। ওঁরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যা টিপ্পন্নি করেছে, সেটা দুঃখজনক। উনি বলেন, রাজ্যপাল আমাকে নতুন সরকার গঠন পর্যন্ত দায়িত্ব সামলাতে বলেছেন।
আর এরই মধ্যে ফের শিরোনামে মহারাষ্ট্র। রাজ্যের রাজ্যপাল ভগত সিং কোশায়ারি ভারতীয় জনতা পার্টিকে সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। রাজ্যপাল বিজেপিকে সবথেকে বড় দল হিসেবে সরকার গঠন করার আমন্ত্রণ জানান। বিধানসভা নির্বাচনে বিজেপি মহারাষ্ট্রে ১০৫ টি আসন দখল করে সবথেকে বড় দলের মর্যাদা পেয়েছে।

No comments

Powered by Blogger.