Header Ads

মুখ্যমন্ত্রীর ব্যবহারে ব্যথিত রাজ্যপাল, পরপর তালিকা দিলেন জগদীপ ধনকড়

বিশ্বদেব চট্টোপাধ্যায় : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যবহারে ব্যথিত রাজ্যপাল জগদীপ ধনকড়। এখনও পর্যন্ত রাজ্যের কোনও অনুষ্ঠানেই রাজ্যপালকে আমন্ত্রণ জানানো হয়নি বলে অভিযোগ করেছেন জগদীপ ধনকড়। সাম্প্রতিক আমন্ত্রণ না জানানো অনুষ্ঠানের মধ্যে রয়েছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কটাক্ষ করলেও, তাঁকে যেন অবজ্ঞা করা না হয় বলেছেন রাজ্যপাল।
রাজ্যপাল হিসেবে নিয়োগ হওয়ার পর থেকে তাঁকে সরকারি কোনও অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো হয়নি। এদিন এমনটাই অভিযোগ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য সরকারের উদ্যোগে প্রতি নভেম্বরেই চলচ্চিত্র উৎসব হয়ে থাকে। বাম জমানা থেকেই সেই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের থাকেন মুখ্যমন্ত্রী। থাকেন অন্য অতিথিরাও। রাজ্যপালের অনুযোগ তাঁকে চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ জানানো হয়নি।
দীপাবলিতে প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন রাষ্ট্রপতিকে। গিয়েছিলেন উপরাষ্ট্রপতি এবং প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছেও। অন্য রাজ্যে মুখ্যমন্ত্রীরা রাজ্যপালকে শুভেচ্ছা জানালেও, এইরাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা জানাতে যাননি রাজ্যপালকে। এদিন সেই প্রসঙ্গ উল্লেখ করেছেন জগদীপ ধনকড়। নিজের জায়গায় জায়গায় মমতা বন্দ্যোপাধ্যায় থাকলে তিনি কী করতেন, প্রশ্ন করেছেন রাজ্যপাল।
রাজ্য সরকারের প্রতি কার্যত প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে রাজ্যপাল বলেছেন, রাজভবনের খাঁচায় তাঁকে বন্দি করে রাখা যাবে না।রাজ্যের রাজ্যপাল নিযুক্ত হওয়ার পর থেকে যাদবপুরই হোক কিংবা নিরাপত্তা, কিংবা প্রশাসনিক বৈঠক একাধিকবার রাজ্য প্রশাসনের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। মূলত যাদবপুরে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে উদ্ধারে যাওয়ার দিন থেকে রাজ্য সরকার-রাজ্যপাল সংঘাতের সূত্রপাত। এরপর ছিল জিয়াগঞ্জ হত্যাকাণ্ড নিয়ে মন্তব্য। আগের মন্তব্যটি রাজ্যপাল করেছিলেন নির্বাচনী সন্ত্রাস নিয়ে। এবার করলেন বিভিন্ন সরকারি অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ না জানানো নিয়ে।

No comments

Powered by Blogger.