Header Ads

সিপিএম-এর লং মার্চে এবার কংগ্রেসের পতাকা ! জোটবার্তা সূর্যকান্তের

বিশ্বদেব চট্টোপাধ্যায় : কোনো রাখঢাক গুড়গুড় না, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র পরিষ্কার করে জানিয়ে দিলেন, রাজ্যে আগামী দিনের নির্বাচনেও তৃণমূল কংগ্রেস ও বিজেপি কে পরাস্ত করতে কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতা করবে সিপিএম তথা বামফ্রন্ট।
রবিবার, দেশে কমিউনিস্ট আন্দোলনের একশ বছর পূর্তি উপলক্ষে সুকুমার সেনগুপ্ত স্মারক বক্তৃতা দিতে গিয়ে রবিবার মেদিনীপুরে বলেন, আসন্ন বিধানসভা উপ নির্বাচনে তিন আসনেই আসন সমঝোতা হয়েছে এবং আগামী দিনেও তা থাকবে।
'পলিটব্যুরো, কেন্দ্রীয় কমিটির ও রাজ্য কমিটির বৈঠকে ঠিক করা হয়েছে যে বিজেপি ও তৃণমূল কংগ্রেস কে পরাস্ত করতে বামফ্রন্টকে যেমন শক্তিশালী করতে হবে তেমনই বিজেপি -তৃণমূল কংগ্রেসের বিরোধী গণতান্ত্রিক দলগুলোকে তাতে সামিল করতে হবে। লোকসভা ভোটের আগে এই কৌশল নেওয়া হয়। কিন্তু লোকসভা ভোটের সময় তা প্রয়োগ করা যায়নি। এবার তা প্রয়োগ করা হবে। আমাদের কৌশল ঠিক আছে বলেন সূর্যকান্ত মিশ্র। 
খড়্গপুর ও কালিয়াগঞ্জ এ লড়াই করছে কংগ্রেস। করিমপুরে সিপিএম। এই তিন আসনেই একে অপরকে সাহায্য করবে সিপিএম ও কংগ্রেস। তিনি বলেন, শুধু নির্বাচনী লড়াই-এ না, অন্য আন্দোলনেও একত্রিত হবে এই দুই রাজনৈতিক দল। সিপিএমের লং মার্চ-এ কংগ্রেসের ঝান্ডা থাকবে বলে জানিয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক।

No comments

Powered by Blogger.