Header Ads

রাম বা রহিমের নয়, এই জয় ভারত-ভক্তির ! অযোধ্যা মামলার রায় ব্যাখ্যা মোদীর !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়
অযোধ্যা মামলার রায় ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিয়ে ভারত-ভক্তির বাণী শোনালেন। তিনি তাঁর টুইটার হ্যান্ডেলে লেখেন, মাননীয় সুপ্রিম কোর্ট অযোধ্যা ইস্যুতে যে রায় দিয়েছে, তা কারও পক্ষে জয় বা পরাজয় হিসাবে দেখা উচিত নয়। এই রায় সহিষ্ণু ভারতের প্রতি শান্তির বার্তা।


তিনি ব্যখ্যা করেন, রাম ভক্তি হোক বা রহিম ভক্তি, তা বজায় থাকুক। এই রায় রাষ্ট্রের চেতনাকে শক্তিশালী করবে। শান্তি রক্ষা করা আমাদের পক্ষে জরুরি। সুপ্রিম কোর্টের রায়ের পর আপামর ভারতবাসী যে কর্তব্যপরায়ণতা দেখিয়েছে, তা বজায় থাকলেই শান্তি ও সম্প্রীতি বিরাজ করবে বৈচিত্রের মধ্যে ঐক্যের এই দেশে।
প্রধানমন্ত্রী মোদী টুইটারে আগেই বার্তা দিয়েছিলেন সমাজের সব স্তরে ঐক্য বজায় রাখার যে কাজ চলছে তা অত্যন্ত প্রশংসনীয়। সকলের কাছে আবেদন দেশের ন্যায়ালয়ের সম্মানকে উঁচুতে রাখতে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন থেকে শুরু করে সব পক্ষই একসঙ্গে সৌহার্দ্যমূলক বাতাবরণ বজায় রাখুক।
তিনি এদিন ১৩০ কোটি ভারতীয়কে ধন্যবাদ দেন শান্তি বজায় রাখার জন্য। মোদী লেখেন- দেশবাসী যে শান্তি বজায় রেখেছেন তা শান্তিপূর্ণ সহাবস্থানের প্রতি ভারতের সহজাত প্রতিশ্রুতি ব্যক্ত করে। এই ঐক্য এবং একাত্মতার চেতনা আমাদের জাতির বিকাশের পথকে উৎসাহ দেয়। প্রতিটি ভারতীয়কে সঞ্জীবনী শক্তি জোগায়।
মোদী টুইট করে জানান, এই রায় দেখিয়ে দিয়েছে যে কোনও বিবাদটি আইনের যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে মৈত্রীপূর্ণভাবে সমাধান করা যেতে পারে। এটি আমাদের বিচার বিভাগের স্বাতন্ত্র্য, স্বচ্ছতা এবং দূরদর্শিতাকে প্রকাশ করে। এটি বুঝিয়ে দেয় আইনের সামনে সবাই সমান !

No comments

Powered by Blogger.