Header Ads

বিস্ফোরক সমেত ৩ আইসিস জঙ্গি পুলিশের জালে, অসমের গোয়ালপাড়া থেকে গ্ৰেফতার করা হয়েছে তাদের

নয়া ঠাহর ওয়েব ডেস্কঃ  বিস্ফোরক-সহ তিন আইসিস জঙ্গিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। এই কাজে তাদের সাহায্য করেছে অসম পুলিশের একটি দল। অসমের গোয়ালপাড়া থেকে সন্ত্ৰাসবাদীদের গ্ৰেফতার করা হয়েছে। ধৃতদের নাম ক্ৰমে জামিউল জামাল, মোকাদ্দেস ইসলাম এবং রঞ্জিত আলি। ধৃতদের কাছ থেকে বোমা বারুদ এবং টাইমার উদ্ধার করেছে পুলিশ। ধৃতরা বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত হয়ে বিস্ফোরণের ছক কষছিল। একজন ছিল মাছের ব্যবসার সঙ্গে জড়িত, একজন অসমের আধার এনরোলমেন্ট সেন্টারে সুপারভাইজারের কাজ করতো এবং আরেকজন পেশায় গাড়ির চালক। 
 ছবি, সৌঃ আন্তৰ্জাল

অসমে থাকার সুবাদে তিনজনের পক্ষে লুকিয়ে নাশকতার ছক করা অনেক সহজ ছিল বলে জানিয়েছে পুলিশ। তাদের কোনও পুরনো ক্রিমিনাল রেকর্ড না থাকায় এই বিস্ফোরণের দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের।

তিন জঙ্গি ধরা পড়ায় দিল্লি ও অসমে বড় নাশকতার ছক বানচাল করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
রবিবার তাদের নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে এক কেজি ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসেস ( আইইডি ) ও অস্ত্র উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, অসমের গোয়ালপাড়াতে রাসমেলায় প্রথমে বিস্ফোরণের পরিকল্পনা ছিল তাদের। বিস্ফোরণ করে দিল্লিতে বড় নাশকতার ছক কষেছিল তারা। গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালায় পুলিশ।

 দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে এই তিন জঙ্গি একই সঙ্গে পড়াশোনা করত। তারপর দিল্লিতে কোনওভাবে আইসিস জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যোগাযোগ হয় তাদের। সেখানে নাম লেখায় তারা। ট্রেনিংয়ের পর প্রথমবার কোনও নাশকতার দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের উপর। কিন্তু পুলিশের তৎপরতায় বড় নাশকতার হাত থেকে রেহাই পেল দেশ।

No comments

Powered by Blogger.