Header Ads

দরবার বসার পরই জম্মুতে তৈরি হল ইতিহাস, প্রথমবার প্রশাসনিক ভবনে উড়ল দেশের পতাকা !

বিশ্বদেব চট্টোপাধ্যায় : জম্মু কাশ্মীর কেন্দ্র শাসিত রাজ্য হওয়ার পর প্রথমবার সরকারি দরবার বসে আজ সোমবারে। সকাল ঠিক সাড়ে নয়টার সময় উপরাজ্যপাল গিরীশ চন্দ্র মুর্মু সচিবালয়ে যান। সেখানে সবথেকে গুরুত্বপূর্ণ ঘটনা হল সচিবালয় খোলার অবসরে নাগরিক সচিবালয়ের বিল্ডিংয়ে প্রথমবার শুধুমাত্র রাষ্ট্রীয় পতাকা উড়তে দেখা যায়। রবিবার নাগরিক সচিবালয়ে দিন ভর সাজোসাজো রব চলে। সুরক্ষার জন্য পাকা বন্দোবস্ত করা হয়। নাগরিক সচিবালয়ের সামনের রাস্তায় মানুষের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়। সুরক্ষা আরও মজবুত করে দেওয়া হয়।
উপরাজ্যপাল গিরীশ চন্দ্র মুর্মু গার্ড অফ অনার পরীক্ষা করে সচিবালয়ে বিভিন্ন বিভাগের কার্যালয়ে যান। সচিবালয়ের কর্মচারীদের সাথে দেখা করেন, জম্মুতে কি ব্যাবস্থা নেওয়া হয়েছে, সেই সম্বন্ধে খবর নেন। উপরাজ্যপাল গিরীশ মুর্মু প্রশাসনিক সচিবদের সাথে বৈঠকও করবেন। দরবার খোলার পর উপ রাজ্যপাল গিরীশ চন্দ্র মুর্মু সক্রিয় মুডে থাকার সঙ্কেত দিয়েছেন। তিনি প্রশাসনিক আধিকারিকদের পারদর্শী হয়ে কাজ করা, আর সততার সাথে সাথে জন আকাঙ্খা পূরণ করার নির্দেশ দিয়েছেন।
জম্মুতে নাগরিক সচিবালয় খোলার পর উপ রাজ্যপাল মানুষের সমস্যা শোনার জন্য সময়সীমা নির্ধারণ করার প্রস্তুতি শুরু করে দিয়েছেন। আধিকারিক সুত্র অনুযায়ী, কাজের দিনগুলোতে রোজ দুপর এক থেকে দের ঘণ্টা পর্যন্ত প্রশাসনিক সচিব জনতার সমস্যা শুনতে পারেন।

No comments

Powered by Blogger.