Header Ads

৫৯ বাংলাদেশিকে উত্তরবঙ্গ থেকে পুশব্যাক ! সাহায্য মমতার সরকারের !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

বেঙ্গালুরু থেকে ধৃত অবৈধভাবে ভারতে আসা ৫৯ জন বাংলাদেশিকে নিয়ে যাওয়া হল উত্তরবঙ্গে। বেঙ্গালুরু থেকে হাওড়ার আনার পর পুলিশ পাহাড়ায় তাদের রাখা হয়েছিল। এরপর তাদের পুশব্যাকের জন্য নিয়ে যাওয়া হয় উত্তরবঙ্গে। তাদের গাড়ির পাহারার জন্য পশ্চিমবঙ্গ সরকারের সাহায্য চাওয়া হয়েছিল। তা পাওয়াও গিয়েছে বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গের দুটি জায়গা দিয়ে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হবে।

সূত্রের খবর অনুযায়ী, মালদার আরধাপুর এবং সাত মাইল দিয়ে তাদের পুশব্যাক করানোর জন্য বিএসএফ এবং মালদহ পুলিশকে বলা হয়েছে। অনুপ্রবেশকারীদের বিএসএফ আউটপোস্টের হাতে তুলে দেওয়া হবে। এছাড়াও দক্ষিণ দিনাজপুরের সীমান্তও রয়েছে। যদিও এব্যাপারে কেন্দ্র কিংবা রাজ্য সরকারি সংস্থাগুলি থেকে নির্দিষ্ট কোনও তথ্য পাওয়া যায়নি। কিংবা নির্দিষ্ট সময়ও জানা যায়নি, কখন তাদের পুশ করা হবে তা নিয়ে।
কর্নাটক পুলিশও এব্যাপারে মুখ খোলেনি। হাওড়া পুলিশ সূত্রে জানা গিয়েছে শুক্রবার ভোর নাগাদ হাওড়ার নিশ্চিন্দা থেকে গাড়িতে নিয়ে যাওয়া হয় অবৈধ ভাবে ভারতে ঢোকা ওই বাংলাদেশিদের। এর আগে গতমাসে বেঙ্গালুরুর ফরেনার্স রিজিওন্যাল, রেজিস্ট্রেশন অফিস ৫৯ জনকে নির্বাসিত করেছিল।
পশ্চিমবঙ্গে সরকারের এক আধিকারিক জানিয়েছেন, এসব ক্ষেত্রে রাজ্য সরকার শুধুমাত্র লজিস্টিক্যাল সাপোর্ট দেয়। কিন্তু এবারই প্রথম রাজ্য সরকারের তরফে থেকে আটক ব্যক্তিদের জন্য নিরাপত্তা দিয়ে থাকার বন্দোবস্ত করা হয়েছিল।
কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশন সূত্রে বলা হয়েছে, তারা এসম্পর্কে কিছুই জানেন না। তারা সংবাদ মাধ্যম থেকেই সব রিপোর্ট পাচ্ছেন বলে জানিয়েছেন। এদিকে পশ্চিমবঙ্গের মানবাধিকার সংগঠনগুলি এই পুশব্যাকের নিন্দা করেছে।

No comments

Powered by Blogger.