Header Ads

আমার আদর্শ হিন্দুরাষ্ট্র ও কংগ্রেসমুক্ত ভারত, তাই দল থেকে পদত্যাগ করলাম : রমেশ সোলঙ্কি, শিবসেনা নেতা !!

বিশ্বদেব চট্টোপাধ্যায়ঃ

মুখ্যমন্ত্রী পদের লোভে শিবসেনা হিন্দুত্ববাদী আদর্শ ছেড়ে বিরোধী আদর্শের কংগ্রেসের সাথে হাত মিলিয়েছে বলে দাবি উঠছে দলের অন্দরে। শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের এই সিদ্ধান্তে এখন বহু শিব সৈনিকও ক্ষুব্ধ। এই কারণে শিবসেনার এক বড়ো নেতা পদত্যাগও করেছেন। শিবসেনা কর্মকর্তা রমেশ সোলঙ্কি দল আদর্শ থেকে বিচ্যুত হয়েছে উল্লেখ করে দল থেকে পদত্যাগ করেছেন। সোশ্যাল মিডিয়া সাইটেও তিনিেএই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। রমেশ সোলঙ্কি টুইটারে একের পর এক টুইট করে এই তথ্য দিয়েছেন। তিনি তার টুইটে লিখেছেন “আমি বিভিএস / যুবসেনায় আমার সম্মানজনক পদ থেকে পদত্যাগ করছি। মুম্বাই, মহারাষ্ট্র এবং হিন্দুস্তানের জনগণের কাজ ও সেবা করার জন্য আমি উদ্ধব ঠাকরে এবং আদিত্য ঠাকরেকে ধন্যবাদ জানাই, কারণ তারা আমাকে এই সুযোগ দিয়েছিলেন।”

তিনি তার পরবর্তী টুইটে লিখেছেন যে, আমার এই রাজনৈতিক জীবন ১৯৯২ সালে শ্রী বালা সাহেবের নির্ভীক নেতৃত্ব এবং ক্যারিশমার ছায়ায় শুরু হয়েছিল। ১২ বছর বয়সে আমি আমার হৃদয় ও প্রাণকে বালাসাহেবের শিবসেনার হয়ে কাজ করার জন্য দিয়েছিলাম। আমি ১৯৯৮ সালে আনুষ্ঠানিকভাবে শিবসেনায় যোগ দিয়েছিলাম এবং তখন থেকে আমরা বিভিন্ন কায়দায় হিন্দুত্বের ও বালাসাহেবের আদর্শ নিয়ে কাজ করে যাচ্ছি।
রমেশ সোলঙ্কি বলেন, কাজ করার সময় অনেক ভালো ও খারাপ সময় এসেছে। হিন্দু রাষ্ট্র ও কংগ্রেস মুক্ত ভারতের স্বপ্ন নিয়ে আমি কাজ করেছি।
আমি অনেক বিএমসি/লোকসভা/ বিধাসভায় কাজ করেছি, কিন্তু আমার উদেশ্য ও আদর্শ কখনো পরিবর্তন হয়নি। আমি সর্বদা বালাসাহেবের আদর্শ নিয়ে কাজ করেছি। তিনি আরও লিখেছেন যে, “প্রায় ২১ বছর কেটে গেছে। কোনও পদ বা টিকিটের দাবি করিনি। দলের নির্দেশ অনুযায়ী আমি দিন-রাত কাজ করেছি। শিবসেনা কংগ্রেস ও এনসিপি-র সাথে হাত মিলিয়ে সরকারে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য এবং শিবসেনার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য তাঁদের অভিনন্দন ও শুভেচ্ছা। কিন্তু আমার প্রাণ ও আদর্শ আমাকে কংগ্রেসের সাথে কাজ করতে অনুমতি দেয় না। তবে এটি আমার অবস্থান, কিন্তু এখন আমার অবস্থান দল, আমার সহকর্মী শিব সৈনিক এবং আমার নেতার পক্ষে গ্রহণযোগ্য হবে না।

No comments

Powered by Blogger.