Header Ads

আদালতের রায় আসার আগে মন্ত্রীদের অপ্রয়োজনীয় মন্তব্য করতে নিষেধ প্রধানমন্ত্রীর


বিশ্বদেব চট্টোপাধ্যায়

আদালতের রায় আসার আগে মন্ত্রীদের অপ্রয়োজনীয় মন্তব্য 
করতে নিষেধ প্রধানমন্ত্রীর, ৩৪ টি জেলায় জারি রেড-এলার্ট !!
রামমন্দির ইস্যুতে আদালতের রায় কয়েকদিনের মধ্যে ঘোষিত হবে। রাম মন্দির মামলায় নিয়মিত শুনানি আগস্ট মাসে শুরু হয়েছিল যা অক্টোবরে শেষ হয়েছে। খুব শীঘ্রই আদালত অযোধ্যা মামলার রায় জানাবে। সিজেআই রঞ্জন গগৈ এই মাসে অবসর নেবেন এবং রায় তার আগেই আসবে বলে আশা করা হচ্ছে। শুনানি শেষ হওয়ার পরে ৫ সদস্যের বেঞ্চ সিদ্ধান্তটি সংরক্ষণ করেছিল। তাই রায় যে ১০ দিনের মধ্যেই আসবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। রাম মন্দির মামলার রায় আসার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুরুত্বপূর্ণ বিবৃতি দিয়েছেন। রাম মন্দিরের রায় আসার আগে উত্তরপ্রদেশ সহ দেশে প্রশাসন সতর্ক হয়ে রয়েছে। ৩৪ টি সংবেদনশীল জেলায় রেড এলার্টও জারি রয়েছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রীদের উদেশ্য করে বলেছেন কেউ যেন রাম মন্দির নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য না করেন। দেশের পরিস্থিতি স্থির রাখার অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্ত্রীদের সাথে বৈঠককালে প্রধানমন্ত্রী মোদী তাদের বলেছিলেন যে অযোধ্যা মামলার সুপ্রিম কোর্টের রায় আসতে চলেছে। এমন পরিস্থিতিতে দেশে সম্প্রীতি ও শান্তি বজায় রাখা আমাদের দায়িত্ব। প্রত্যেককে এই ইস্যুতে অপ্রয়োজনীয় বক্তব্য এড়ানো উচিত এবং একই সাথে এটিকে ভালো দৃষ্টিকোণ থেকে দেখা উচিত। এর আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তার মন্ত্ৰীদের জন্য এমন বার্তা দিয়েছিলেন।
অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের আগে, কেন্দ্রীয় সরকার সমস্ত সংসদ সদস্য (NDA) এবং মন্ত্রীদের নিজ নিজ নির্বাচনী এলাকায় থাকতে বলেছে। এর পাশাপাশি, সিদ্ধান্তের কয়েক দিন অবধি শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য আপিল করা হয়েছে। যার পরিপ্রেক্ষিতে, বিচারের মুহূর্তটি যেমন ঘনিয়ে আসছে তেমনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলিও সতর্ক হচ্ছে। অযোধ্যা বিতর্ক মিটে গেলে তা দেশের জন্য একটা বড়ো স্বস্তির বিষয় হবে।  কারণ এই ইস্যুর জন্য বহুবার দেশে সম্প্রীতি ও আইনশৃঙ্খলা নষ্ট হয়েছে। তাই পরিবেশ শান্ত রেখে আদালতের রায় এর অপেক্ষা করতে বলা হয়েছে।

No comments

Powered by Blogger.