Header Ads

মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী পদে ১ ডিসেম্বর শপথ উদ্ধব ঠাকরের

নয়া ঠাহর ওয়েব ডেস্ক -- 26 নভেম্বর

মহারাষ্ট্রে বহু নাটকের পর এবার যবনিকাপাত হতে যাচ্ছে চলতি রাজনৈতিক নাটকের । আগামী রবিবার ১ ডিসেম্বর মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে ।


দীর্ঘদিনের সঙ্গী বিজেপিকে ছেড়ে দিয়েছিল শিবসেনা,  বিজেপি নির্বাচনের ফলাফলের পর ৫০:৫০ সমীকরণ না মানায়  ।
দেবেন্দ্র ফডনবীশ ইস্তফা দেওয়ার পর মঙ্গলবার মুম্বইয়ের একটি হোটেলে বৈঠকে বসেন শিবসেনা -- এনসিপি ও কংগ্রেস নেতারা । সেখানেই সর্বসম্মতভাবে তিনদলের জোটের নেতা ও আগামী পাঁচ বছর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে উদ্ধব ঠাকরের নাম চূড়ান্ত করা হয় । তিনদলের জোটের নাম রাখা হয়েছে " মহা বিকাশ আগাদি "।

এদিকে মঙ্গলবারই মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দিয়ে দেবেন্দ্র ফডনবীশ বলেন, তাঁরা ঠিক করেছেন যে বিরোধী আসনে বসবেন। গঠনমূলক বিরোধীতা ও মানুষের কল্যাণের জন্য লড়াই করবেন । রাজনৈতিক মহলের মতে, এর চেয়ে বেশি আর কিছু বলারও হয়তো ছিল না ফডনবীশের ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় মহারাষ্ট্র নিয়ে চলা রাজনৈতিক টানাপোড়েনে আগাগোড়াই চুপ ছিলেন, কোনও মন্তব্য করেননি । মঙ্গলবার বিজেপি সরকারের পতনের পর মুখ খোলেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । তিনি বলেন,  ফ্রিডম এট্ মিড নাইট শুনেছেন । গভর্নমেন্ট এট্ মিডনাইট শোনেননি । মমতা বলেন , মহারাষ্ট্র আজ পথ দেখিয়েছে । ভয় দেখিয়ে কিছু  হবে না ।

No comments

Powered by Blogger.