Header Ads

মোদীর অশ্বমেধের ঘোড়া আটকে যেতে পারে হরিয়ানায়

ননী গোপাল ঘোষ : অ্যাক্সিস - ইন্ডিয়া টুডের করা বুথ ফেরত সমীক্ষার পূর্বানুমান ফলে গেলে হরিয়ানাতে আটকে যেতে পারে মোদীর অশ্বমেধের ঘোড়া। তামাম বুথফেরত সমীক্ষা মহারাষ্ট্র ও হরিয়ানাতে বিজেপিকেই এগিয়ে রাখলেও  অ্যাক্সিস - ইন্ডিয়া টুডের তরফে  মঙ্গলবার প্রকাশিত বুথফেরত সমীক্ষা বলছে, হরিয়ানাতে সংখ্যাগরিষ্ঠতা নাও পেতে পারেন বিজেপির মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।
গত লোকসভা ভোটে জাঠ ভোটার অধ্যুষিত হরিয়ানাতে ১০টি লোকসভা আসনেই জিতেছিল গেরুয়া শিবির। কিন্তু এবারে অ্যাক্সিস - ইন্ডিয়া  টুডের বুথ ফেরত সমীক্ষা জানাচ্ছে, ৩২টি থেকে ৪৪টি আসন জিততে পারে বিজেপি। কিন্তু সংখ্যাগরিষ্ঠতার জন্য বিজেপির চাই ৪৬ আসন।
অ্যাক্সিস জানাচ্ছে, কংগ্রেস ভূপেন্দ্র সিংহ হুডার নেতৃত্বে পেতে পারে ৩০ থেকে ৪২টি আসন। দুষ্মন্ত চৌতালার জননায়ক জনতা পার্টির ঝুলিতে যেতে পারে ৬ থেকে ১০ আসন। নির্দলরাও জিতে নিতে পারে ৬ থেকে ১০ আসন। এই ফলাফল মিলে গেলে ত্রিশঙ্কু হওয়ার সম্ভাবনা হরিয়ানা বিধানসভার।
গত ভোটে হরিয়ানাতে ৪৮টি আসন জিতেছিল বিজেপি। মুখ্যমন্ত্রী খচ্চরের অবশ্য দাবি, ৭৫টি আসন পাবেন তাঁরা। কিন্তু অ্যাক্সিসের সমীক্ষা জানাচ্ছে, সংখ্যাগরিষ্ঠতা অধরাই থাকতে পারে বিজেপির।
অ্যাক্সিসের বুথ ফেরত সমীক্ষাকে বরাবরই প্রাধান্য দেয় রাজনৈতিক মহল। গত লোকসভা ভোটেও অ্যাক্সিসের বুথ ফেরত সমীক্ষা অনেক কাছাকাছি ছিল আসল ফলাফলের।

No comments

Powered by Blogger.